বাঘায় আগুনে পুড়ে দুইটি গরুর মৃত্যু: ঝলসে গেলো একটি গাভী

বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায় একটি বাড়িতে আগুনে দুইটি গরু মৃত্যু ও একটি গরু ঝলসে গেছে।সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার বাউসা ইউনিয়নের দিঘা পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।
জানা যায়,উপজেলার বাউসা ইউনিয়নের দিঘা পশ্চিমপাড়া গ্রামের আলাউদ্দিন রাতের খাবার খেয়ে বাড়ির সকলে ঘুমিয়ে পড়ে। সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে পাশের বাড়ির চাচাত ভাই মোমিন উদ্দিন গরুর ঘরে(গোয়ালে) আগুন দেখতে পেয়ে চিৎকার শুরু করে। তার চিৎকারে আলাউদ্দিনের ছেলে আবুল কালাম ও সেলিম হোসেনসহ বাড়ির লোকদের ঘুম থেকে জাগা পেয়ে বাড়ির লোকজনসহ স্থানীয়রা আগুন নিয়ন্ত্রন করতে গিয়ে গোয়ালে থাকা তিনটি গরু মধ্যে একটি ষাড় ও দুইটি গাভী আট মাসের (গর্ভবতী)গাব ছিল।এর মধ্যে একটি ষাড় ও একটি গাভীর মৃত্যু হয়েছে। অপরটি গাভীটি আগুনে ঝলসে গেছে।তবে গরুর ঘর (গোয়াল) বাদে বাড়ির অন্য সব অক্ষত আছে।
এছাড়া গরু উদ্ধার করতে গিয়ে সেলিমের হোসনের দুই বাহু ও ডান পাঁয়ের তালু ঝলসে গেছে।এতে প্রায় ৩ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেন ছেলে আবুল কালাম।
তবে কি ভাবে আগুন ধরেছে এ বিষয়ে ছেলে সেলিম হোসেন বলেন,মশা তাড়াতে (নুনদা)দেলিতে আগুন জ্বালা ছিল।সেখান থেকে আগুন ধরেছে বলে ধারণা করছেন।
ঐ রাতে ক্ষতিগ্রস্থ পরিবারের সঙ্গে দেখা করেছেন বাউসা ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান শফিক। খবর পেয়ে সকালে দেখা করতে আসেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু। ##

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *