রাজশাহীর বাঘায় পদ্মায় ৬ দিনের অভিযানে সাড়ে ৩ লক্ষ টাকার জাল জব্দ

বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর বাঘা উপজেলার পদ্মা নদীর ২৬ কিলোমিটার এলাকায় মা ইলিশ রক্ষার্থে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। ১৪ অক্টোবর থেকে সোমবার ১৯ অক্টোবর পর্যন্ত ৬ দিনে সাড়ে ৩ লক্ষ টাকা মূল্যের ১১ হাজার মিটার কারেন্ট জাল ও ২ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।
জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজাসহ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কামাল হোসেন, উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম, বাঘা থানার পুলিশ, আলাইপুর ও মীরগঞ্জ, বিজিবি পৃথকভাবে পদ্মা নদীতে বিশেষ অভিযান পরিচালনা করেন। উভয়ের জব্দকৃত জালগুলো উপজেলার মীরগঞ্জ, আলাইপুর বিজিবি ক্যাম্প, গোকুলপর, আলাইপুর ঘাট এলাকায় জনসম্মুখে পুড়িয়ে দেয়া হয়। মাছগুলো স্থানীয় এতিমখানায় দেয়া হয়। অভিযানের মধ্যে উপজেলায় ১ হাজার ৩০৭ জন জেলের মধ্যে ৮২০ জনকে ২০ কেজি করে চাল দেয়া হয়েছে।
উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, ১৪ অক্টোবর থেকে সোমবার পর্যন্ত ৬ দিনে পদ্মা নদীতে অভিযান চালিয়ে সাড়ে ৩ লক্ষ টাকা মূল্যের ১১ হাজার মিটার কারেন্ট ও ব্যাড় জাল জব্দ করে জনস্মুখে পুড়িয়ে দেয়া হয়। তবে এই অভিযান আগামী ৪ নভেম্বর পর্যন্ত চলবে। এদিকে উপজেলায় ১ হাজার ৩০৭ জন জেলের মধ্যে ৮২০ জনকে ২০ কেজি করে চাল দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *