নাচোলে ইউপি উপ-নির্বাচন

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ২নং ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন মঙ্গলবার ২০ অক্টোবর।

স্বাস্থ্যবিধি মেনে ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে নেওয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা।
 থাকছে ৫জন ম্যাজিস্ট্রেট সহ আইন-শৃঙ্খলা বাহিনীর  বিজিবি, পুলিশ ও আনসার। উপনির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থী মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে।
নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারি খাইরুল ইসলাম এবং ধানের শীষের প্রার্থী হয়েছেন সাবেক চেয়ারম্যান সাদির আহমেদ ভুলু।
  নাচোল উপজেলা নির্বাচন অফিসার  ও রিটার্নিং কর্মকর্তা আব্দুস সামাদ জানান, ২০অক্টোবর মঙ্গলবার ২নং ফতেপুর ইউপি চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৩হাজার ৮১৮ ভোটার এর মধ্যে পুরুষ ভোটার ১২হাজার ৭৪ এবং মহিলা ভোটার ১১হাজার ৭৪৪ জন ১২টি ভোটকেন্দ্রে ভোট প্রদান করবে।
 সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে  নির্বাচনের জন্য চার স্তরের আইন-শৃঙ্খলা বাহিনীর প্রয়োজনীয় সংখ্যক সদস্য নিয়োজিত থাকছে। এছাড়া করোনার সংক্রমণ রোধে প্রতিটি কেন্দ্রের প্রবেশদ্বারে সাবান পানির ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি ভোটারও ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিতদের বাধ্যতামূলক মাক্স সরবরাহ করা হবে।
 নির্বাচনে জয়ী হতে বিভিন্ন কৌশলে ভোটারদের মন জয়ের চেষ্টা করেছেন দুই প্রার্থীর কর্মী-সমর্থকরা। দুই প্রার্থী বিজয়ী হওয়ার আশা ব্যক্ত করেছেন।
নৌকা প্রতীকের প্রার্থী খাইরুল ইসলাম জানান, তিনি গরীব দুঃখী খেটে খাওয়া মানুষের জন্য রাজনীতি করেছেন। সাধারণ মানুষ আওয়ামী লীগ সরকারের উপর খুশি। একারণে চেয়ারম্যান পদে নির্বাচিত হলে তিনি সাধারণ মানুষের পাশে থেকে এলাকার পিছিয়ে পড়া উন্নয়নমূলক কাজকে এগিয়ে নিবে।
 অপরদিকে ধানের শীষের প্রার্থী সাবির আহমেদ ভুলু জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে ধানের শীষ বিপুল ভোটে বিজয়ী অর্জন করবে। তিনি  নির্বাচিত হলে সাধারণ মানুষের পাশে দাঁড়াবে এবং ফতেপুর ইউনিয়ন বাসির সহযোগিতায় একটি মডেল ইউনিয়ন গড়ার  সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *