সিরাজগঞ্জের চৌহালীতে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে ইলিশ ধরায় ২৪ জেলেকে কারাদন্ড,

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের চৌহালীতে যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে ২৪ জেলেকে মৎস্য সংরক্ষণ আইনে প্রত্যেককে ১ বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
শুক্রবার রাতভর এ অভিযান পরিচালনা করে শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছাঃ আফসানা ইয়াসমিন এ রায় প্রদান করেন।
সাজাপ্রাপ্তরা হলেন,উপজেলার উমারপুর ইউনিয়নের শৈলজানা গ্রামের মোঃ বাদশা, আব্দুল মতিন, মাঈন উদ্দিন, দত্তকান্দি গ্রামের  শাহাদাত হোসেন, হাসান আলী, আলম হোসেন, আব্দুস ছালাম, রুবেল হোসেন,লাল চান, হাসান আলী, বাঘুটিয়া ইউনিয়নের চরসলিমাবাদ গ্রামের বাবুল মিয়া,মোখলেছুুর রহমান, সোনামিয়া, আলমগীর হোসেন, চরবিনানুই গ্রামের ইসমাইল হোসেন, শাহ আলম, দেলোয়ার হোসেন সাইদী, ঘুশুরিয়া গ্রামের নাছির, হিজুলিয়া গ্রামের ইসমাইল হোসেন, চৌবাড়ীয়া গ্রামের মোয়াজ্জেম আলী,সেরাজুল ইসলাম, খাষপুখুরিয়া ইউনিয়নের খাষপুখুরিয়া গ্রামের আমিরুল ইসলাম, আব্দুল মালেক ও খাষকাউলিয়া ইউনিয়নের কুরকী জোতপাড়া গ্রামের শফিকুল ইসলাম। পরে তাদের পুলিশের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়।
এছাড়াও অভিযানের সময় জব্দ করা ১২ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট ও ১০  কেজি মাছ খাষকাউলিয়া খারিজিয়া সিদ্দিকীয়া এতিম খানায় বিতরন করা হয়। অভিযানে উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুম বিল্লাহ ও ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *