সামাজিক নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে  সোচ্চার হওয়ার আহবান : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ সামাজিক নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। সোমবার (১২ অক্টোবর) বাঘা উপজেলা প্রশাসনের আয়োজনে বৈশি^ক মহামারি পরিস্থিতি কোভিড-১৯ আক্রান্ত রোগীর পরিচর্যা, প্রসূতিদের প্রজনন স্বাস্থ্য ও ব্যক্তিগত পরিচর্যা এবং কিশোর-কিশোরীদের বয়:সন্ধিকালীন জটিলতার বিষয়ে দুইদিন ব্যাপি সমাপনি প্রশিক্ষণে বক্তব্যে তিনি এই আহবান জানান।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমরা অত্যান্ত উদ্বেগের সাথে লক্ষ করছি, নারী এবং শিশুদের প্রতি যৌন হয়রানী এবং সহিংসতা একটি সংক্রামন রোগে পরিনত হয়েছে। এ রোগ সকলকে এগিয়ে এসে নির্মুল করতে হবে।
ইতিমধ্যেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ষণের বিষয়ে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড কার্যকর করার পরিকল্পনা গ্রহন করেছেন।
এদিকে উপজেলা আ’লীগের সকল সহযোগী সংগঠনের পাশাপাশি স্কুল-কলেজের শিক্ষক, মসজিদের ইমান, পূরহিতদের এগিয়ে আসাার আহবান জানান। বর্তমান সরকার অন্যায়কে প্রশ্রয় দেয় না। এই বিষয়ে সবাইকে সচেতন করতে হবে। কারণ সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত দেশ গড়ার অঙ্গিকার আ.লীগ সরকারের।
এছাড়া উপজেলার সকল জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, যারা জনগনের ভোটে নির্বাচিত হয়েছেন সব সময় তাদের খোঁজখবর রাখেন এবং তাদের পাশে থাকার আহবান জানান। প্রধানমন্ত্রীর দেশে একজন নারী। তিনি নারীর প্রতি অসম্মান চাইনা। তাই সকলকে এগিয়ে এসে নির্যাতন ও ধর্ষণকে শুন্যের কোটায় নামিয়ে আনতে হবে। এটায় হবে আ.লীগ সরকারের চ্যালেঞ্জ এবং অঙ্গিকার।
আয়োজিত অনুষ্টানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যডভোকেট লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, ওসি নজরুল ইসলাম প্রমুখ।
পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি উপজেলা আইন সঙ্খলা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। #

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *