ভার্চুয়াল ক্যারিয়ার কনফারেন্সের পর্দা উঠছে মঙ্গলবার

টকটাইম ডেস্কঃ আগামী মঙ্গলবার পর্দা উঠছে পৃথিবীর সর্ববৃহৎ ক্যারিয়ার ভিত্তিক ভার্চুয়াল সম্মেলন “ক্যারিয়ার কনফারেন্স-২০২০” এর। টানা ৬৪ দিন ৬৪ জেলা এবং ৬৪টি আলাদা সেক্টরকে কেন্দ্র করে এমন সম্মেলন দেশের ইতিহাসে তো প্রথমই পৃথিবীতেও এমন টানা মহাযজ্ঞ নিয়ে আয়োজিত সম্মেলন এইবারই প্রথম বলে দাবি করছে “বাংলাদেশ ইনোভেশন ফোরাম”।

আয়োজক সূত্রে জানা গেছে, এবারের সম্মেলন সম্পূর্ণে ভিন্নভাবে করবার পরিকল্পনা নেওয়া হয়েছে। সারা বাংলাদেশের সকল জেলার মানুষকে সম্পৃক্ত করতে প্রতি জেলার জন্য একেক বিষয়কে প্রাধান্য দিয়ে আলোচ্যসূচি সাজানো হচ্ছে। তবে শুধু বাংলাদেশের মানুষই নন সারা পৃথিবী থেকে সকলেই এই আয়োজন দেখতে পারবেন। বক্তা হিসেবে দেশীয় এবং আন্তর্জাতিক বক্তা মিলে প্রায় ৫০০ শতাধিক বরেণ্য বক্তা এবার “ক্যারিয়ার কনফারেন্স-২০২০” এ কথা বলবেন।

বর্তমান পৃথিবীতে চাকরির বাজার থেকে শুরু করে ব্যবসায়িক জগতে একজন নিজেকে সুচারুরূপে গড়ে তুলতে সম্মেলনে স্কিল ডেভেলপমেন্ট, বিজনেস গ্রোথ টেকনিক, উদ্ভাবন, চাকরির বাজারে নিজেকে প্রস্তুতকরণ, বাংলাদেশে উদ্যোগের ক্ষেত্রে বিনিয়োগের সম্ভাবনা, গেইম ডেভেলপমেন্ট ,অনলাইন মাধ্যমের দ্বারা ব্যবসায়িক কর্মকাণ্ড পরিচালনা, স্পেস সায়েন্স, আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভেলপমেন্ট, গ্রাফিক্স, অ্যাফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিংসহ লোকাল এবং আন্তর্জাতিক বাজারে আইটি প্রফেশনালসদের চাকরির বাজার ও চাকরিতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে আলোচনাসহ প্রান্তিক থেকে তৃণমূলে উদ্যোক্তা নেটওয়ার্ক সম্প্রসারণের কর্মপন্থাসহ ৬৪টি আলাদা বিষয় নিয়ে আলোচনা এই সম্মেলনে হবে।

আয়োজনের লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, সারা পৃথিবীজুড়েই সকলের একটি চিন্তার মূল কারণ থাকে ক্যারিয়ার। সকলের জীবনের একদম প্রথম থেকেই ক্যারিয়ারের একটি ভিশন থাকে। কিন্তু আমরা পরিলক্ষিত করেছি যে অনেকেই তার ক্যারিয়ারের মূল লক্ষ্যটাই ঠিক করতে পারেন না আবার অনেকে লক্ষ্য নির্ধারণ করলেও অভীষ্ট লক্ষ্যে পৌছাতে করণীয় কী হবে তা বুঝতে পারেন না। এই সব সমস্যার সমাধানের জন্যই ক্যারিয়ার কনফারেন্স-২০২০”।

তিনি আরও বলেন চাকরিজীবী থেকে শুরু করে ব্যবসায়ী, শিক্ষার্থী, নতুন উদ্যোক্তা, গবেষক, সকলের জানার জন্য এই সম্মেলনে বক্তারা কথা বলবেন। এছাড়াও নারী উদ্যোক্তাদের জন্য সম্মেলনে বিশেষ কিছু আয়োজনও থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *