৭ দিনের লকডাউনের প্রথম দিনে গোমস্তাপুরে কঠোর অবস্থানে প্রশাসন,২৬ জনকে অর্থদন্ড

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি ঃ চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসন কর্তৃক ঘোষিত সর্বাত্বক ৭ দিনের লক ডাউনের প্রথম দিনে গোমস্তাপুরে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। মঙ্গলবার সকাল থেকে উপজেলা সদরসহ রহনপুর পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল লক্ষ্য করা গেছে। লকডাউনে উপজেলার বেশীরভাগ দোকানপাট বন্ধ ছিল। রাস্তাঘাটে যানবাহন ও জনসাধারণের চলাচল ছিল সীমিত আকারে। লকডাউনের বিধি নিষেধ অমান্য করায় ২৬জনকে অর্থদন্ড দেন ভ্রাম্যমান আদালত।


গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস বলেন, উপজেলার ৬টি স্থানে র‌্যারিকেড দেয়া হয়। লকডাউন সফল করতে পুলিশ প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।
সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার নজির বলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে লকডাউনের বিধি নিষেধ অমান্য করায় ১৮ জনকে ১০ হাজার ৫’শ টাকা ও তার নেতৃত্বে ৮ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩ হাজার ৩’শ টাকা অর্থদন্ড দেয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মিজানুর রহমান ১ সপ্তাহের লকডাউনের বিষয়ে বলেন, সারাদেশের ন্যায় চাাঁপাইনবাবগঞ্জ জেলাসহ গোমস্তাপুর উপজেলায় প্রতিদিন করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এ কারণে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন মঙ্গলবার থেকে সর্বাত্মক ৭ দিনের লক ডাউনের ঘোষনা দেয়। ১ম দিনে মোবাইল কোর্টের পাশাপাশি ও পুলিশের টহল জোরদার করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালিত করে অর্থদন্ড দেয়া হচ্ছে। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে, মুখে মাস্ক পরিধান করে সকল বিধিনিষেধ মেনে চলাসহ বাড়ির বাইরে না বেড়নোর অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *