২৪ ঘন্টায় নওগাঁয় ২ ব্যক্তির মৃত্যু হয়েছে ঃ মোট মৃত্যু ৫৪ জন ঃ নতুন করে আক্রান্ত ৭২ জন ঃ মোট আক্রান্ত ৩০৩৬

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে অঅক্রান্ত হয়ে আরও ২ ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন মহিলা এবং অন্যজন পুরুষ। তাঁদের একজন রানীনগর এবং অপরজন নিয়ামতপুর উপজেলায় বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৪ জন।

এদিকে এই ২৪ ঘন্টায় নতুন করে ৭২ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হওয়ার মধ্যে দিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে গেল। মোট আক্রান্তের পরিমাণ হলো ৩ হাজার ৩৬ জন। এ সময় তিনটি প্রক্রিয়ায় মোট ২৮১ ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়। এ্যান্টিজেন প্রকিয়ায় নওগাঁ সদর হাসপাতালে ১৯৪ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৩১ ব্যক্তির শরীরে, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপতালে পিসিআর ল্যাবে ৮৫ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৩৯ ব্যক্তির শরীরে এবং নওগাঁ হাসপাতালে জীন এক্সপার্ট পরীক্ষায় ২ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরেই করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

নওগাঁ’র সিভিলসার্জন ডাঃ এ বি এম আবু হানিফ জানিয়েছেন গত সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় এই ফলাফল নিরুপণ করা হয়। উপজেলা ভিত্তিত আক্রান্তের পরিমাণ হলো সদর উপজেলায় ২৩ জন, রানীনগর উপজেলায় ২ জন, আত্রাই উপজেলায় ৪ জন, মহাদেবপুর উপজেলায় ৮ জন, মান্দা উপজেলায় ১২ জন, বদলগাছি উপজেলায় ৩ জন, পতœীতলা উপজেলায় ৪ জন, ধামইরহাট উপজেলায় ৩ জন, নিয়ামতপুর উপজেলায় ৪ জন, সাপাহার উপজেলায় ৩ জন এবং পোরশা উপজেলায় ৬ জন।

এ সময় সুস্থ্য হয়েছেন ৪ জন এবং এ পর্যন্ত সর্বমোট সুস্থ্য হয়েছেন ২ হাজার ২শ ৭ জন। সুস্থ্য হওয়ার পর বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন ৮২৯ জন। তাঁদের মধ্যে ৫৭ জন রোগি জেলা সদরের হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় নতুন করে জেলায় কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ১৭৪ জনকে। এ পর্যন্ত সর্বমোট কোয়ারেনটাইনে নেয়া হয় ২৪ হাজার ৩শ ১ ব্যক্তিকে। এই চব্বিশ ঘন্টায় কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৭৪ জনকে। এ পর্যন্ত মোট ছাড়পত্র দেয়া হয়েছে ২২ হাজার ৪৪ ব্যক্তিকে। বর্তমানে কোয়ারেনটাইনে রয়েছেন ২ হাজার ২শ ৫৭ ব্যক্তি।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *