১৯ মাস পর প্রাণচাঞ্চল্য ফিরলো রাবির আবাসিক হল গুলোতে

রাজশাহী প্রতিনিধি:- দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর অবশেষে খুলেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো।  এতে করে শিক্ষার্থীদের পদচারণায় প্রাণচাঞ্চল্য ফিরেছে হলে। ১৭ অক্টোবর রোববার সকাল ১০টা থেকে হলে প্রবেশ শুরু করেন শিক্ষার্থীরা। এসময় আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় হল প্রশাসন।

সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় শিক্ষার্থীদের গোলাপ ফুল, হ্যান্ড স্যানিটাইজার, চলকেট ও মাস্ক উপহার দিয়ে বরণ করে নেন তারা।

এসময় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ‌আমরা আনন্দিত দীর্ঘ বন্ধের পর শিক্ষার্থীরা ফিরেছেন। তাদেরকে বরণ করে নিতে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। করোনার টিকার ব্যবস্থা করা হয়েছে। কেউ আক্রান্ত হলে আইসোলেশনের জন্য হাসপাতালে শয্যা প্রস্তুত রাখা হয়েছে। ডেডিকেটেড অ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত অক্সিজেন সংরক্ষণ করা হয়েছে।

করোনা মহামারিতে তৈরি হওয়া একাডেমিক গ্যাপ পূরণ করতে শিক্ষা পরিষদের সভায় আলোচনার মাধ্যমে পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান উপাচার্য।

এদিকে, হল খুলে দেওয়ায় উৎফুল্ল শিক্ষার্থীরা। রসায়ন বিভাগের শিক্ষার্থী আব্দুল আহাদ বলেন, দীর্ঘ বিরতির পর হলে উঠতে পেরে অনেক আনন্দ লাগছে। ক্যাম্পাসের ভেতরে করোনার টিকার দেওয়ার ব্যবস্থা করায় প্রশাসনকে ধন্যবাদ।

শহীদ হবিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী সিয়াম আজাদ বলেন, যারা হলে থাকে তাদের জন্য হল ছেড়ে থাকাটা মোটেও ভালো লাগার কথা নয়। আজ সবাই অনেক খুশি।

উল্লেখ্য, মহামারি করোনার কারণে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পরদিন ১৮ মার্চ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘদিন পর গত ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় হল খোলার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *