স্বাস্থ্যবিধি ভুলে রাজশাহীর মার্কেট ও হাট-বাজারে মানুষের ভিড়

 রাজশাহী প্রতিনিধি:-করোনাভাইরাসের প্রকোপ রোধে আগামী ১৪ এপ্রিল থেকে দেশব্যাপী কঠোর লকডাউনের খবরে স্বাস্থ্যবিধি ভুলে কেনাকাটায় মেতেছে মানুষ। দেশের বিভিন্ন স্থানে হাটবাজার ও মার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। ‘লকডাউনের’ মধ্যে দোকান মালিক ও কর্মচারীদের আন্দোলনের মুখে শুক্রবার থেকে স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলা রাখার ঘোষণা দেওয়া হয়। কিন্তু বেশিরভাগ জায়গায় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব তেমন একটা মানা হয়নি।
গাদাগাদি-ঠেলাঠেলি করে নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ অনেকেই সেরে ফেলছেন ঈদের কেনাকাটা। এদিকে ফের লকডাউনের খবরে রাজশাহী  ছাড়ছেন অনেকে। দূরপাল্লার যানবাহন বন্ধ থাকায় ছোট গাড়িতে ভেঙে ভেঙে এবং প্রাইভেটকারে পাড়ি জমাচ্ছেন গন্তব্যস্থলে।
রাজশাহী মহানগরীর কোর্টবাজার, নিউমার্কেট, আরডিএ মার্কেট, গণকপাড়া এবং লক্ষ্মীপুরসহ কয়েকটি বাজারে ক্রেতার ভিড় দেখা গেছে। কঠোর লকডাউনের মধ্যে সামনে রমজানে জিনিসপত্রের দাম আরও বাড়বে-এমন আশঙ্কায় কেনাকাটা সারছেন অনেকে।
আরডিএ মার্কেটে ক্রেতা সমাগম ছিল সবচেয়ে বেশি। ঈদকেন্দ্রিক বেচাকেনার মতোই এ মার্কেটে মানুষের ভিড় ছিল। মহানগরীর অন্যান্য জায়গায় যানবাহন চলাচল কিছুটা কম থাকলেও সাহেববাজার এলাকায় যানজট দেখা গেছে। যানচলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক পুলিশ সদস্যরা ব্যস্ত ছিলেন।
ব্যবসায়ীরা বলছেন, লকডাউনের কারণে কয়েকদিন তেমন কোনো ক্রেতা ছিল না। কিন্তু সামনে কড়া লকডাউনের খবরে ক্রেতা বেড়েছে। তারা চেষ্টা করে যাচ্ছেন সরকারি নির্দেশনানুযায়ী মাস্কসহ সামাজিক দূরত্ব নিশ্চিত করার। কিন্তু কিছুক্ষেত্রে স্বাস্থ্যবিধি নিশ্চিত হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *