সারাদেশের মত সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে রাজশাহীতে একাধিক সংগঠনের মানববন্ধন

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীতে সাংবাদিক রোজিনার মুক্তি ও নির্যাতনের প্রতিবাদে একাধিক সংগঠন মানববন্ধন করেছে
সংগঠনগুলি হচ্ছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের, রাজশাহী মডেল প্রেসক্লাব ও ওয়াকার্স পার্টি।  একত্বতা ঘোষণা করেন, রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাব ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নে নেতৃবৃন্দ।
২২ মে সকাল ১০ টায় নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে  আন্তর্জাতিক স্বীকৃত প্রাপ্ত প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গেলে তাকে ৫ (পাঁচ )ঘন্টা আটক রেখে হেনস্তা ,শারীরিক ও মানসিক অত্যাচার এবং নির্যাতন করে তাকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করেছে। এটা বেআইনী ও মানবধিকার লঙ্ঘনের সামিল।
এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার  নিঃশর্ত মুক্তি ও বিভাগীয় তদন্ত এবং এর সাথে জড়িত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবিতেই এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
 অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ,রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের মহাসচিব করেন মোঃ লিয়াকত আলী , সাধারণ সম্পাদক মোঃ জামাত খান , দেবাশীষ প্রামানিক দেবু সাংগঠনিক সম্পাদক, সালাউদ্দিন মিন্টু উপদেষ্টা রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তানজীমুল হক, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মোহাম্মদ আজাদ, সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য
 আবুল কালাম আজাদ ,এড.এন্তাজুল হক বাবু আইন বিষয়ক সম্পাদক,জিয়াউল গনি সেলিম সাংগঠনিক সম্পাদক বাপা রাজশাহী, এড. শফিকুল ইসলাম আইন বিষয়ক সম্পাদক বাপা রাজশাহী, নারীনেত্রী সেলিনা বেগম উপদেষ্টা রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, মুক্তিযুদ্ধ চেতনা বাস্তবায়ন পরিষদের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ,সাংবাদিক সুজাউদ্দীন ছোটন, সাংবাদিক শ.ম. সাজু,তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রোম, যুবনেতা মনিরুজ্জামান পান্না, যুবনেতা কে.এম জোবায়েদ হোসেন জিতু কোষাধ্যক্ষ বাপা রাজশাহী , ছাত্রনেতা জাহিদ হাসান, সাংবাদিক আফরোজ খান হেলেনসহ রাজশাহী মডেল প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *