সাপাহারে গৃহহীন ৬০টি পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জমি ও বাড়ি

সাপাহার(নওগাঁ) প্রতিনিধি: “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে নওগাঁর সাপাহারে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে পুনর্বাসন কার্মসূচীর আওতায় ঘর হস্তান্তর কর্মসূচীর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এই উপজেলায় ২য় ধাপে ৬০টি ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।
রোববার সকাল সাড়ে ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মিলনায়তনে উক্ত উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও বাড়ি হস্তান্তরের শুভ উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন চন্দ্র রায়, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন,সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ চৗধুরী, থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার , উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার,উপজেলা ভাইস চেযারম্যান আব্দুর রশিদ,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আল মোল্লা, বিশিষ্ট সমাজসেবক আব্দুল বারী শাহ চৌধুরী প্রমূখ।
উক্ত কর্মসূচীতে উপজেলায় প্রথম ধাপে ১২০টি গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছিল। চলমান কার্যক্রমের দ্বিতীয় ধাপে ৬০টি গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর একই আদলে নির্মাণ করা হচ্ছে । যেখান দুইটি শয়ন কক্ষ, একটি টয়লেট, রান্নাঘর, কমনস্পেস ও একটি বারান্দা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *