শারীরিক অক্ষম ও প্রতিবন্ধীদের মাঝে  হুইল চেয়ার বিতরণ

রাজশাহী প্রতিনিধি:- রাজশাহীর বাগমারায় প্রতিবন্ধী ও শারীরিক অক্ষম ২৯ জনের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। ২২ জানুয়ারি রোববার সকাল ১০ টায় হুইল চেয়ার বিতরণ উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে উপজেলা সমাজসেবা কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যনে হুইল চেয়ার গুলি বিতরন করা হয়।
অনুষ্ঠানে উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা সানোয়ার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।
প্রধান অতিথি তাঁর বক্তেব্যে বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের সরকার। জনগনের কল্যাণে সর্বদায় কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের অসহায় প্রতিবন্ধী ও শারীরিক ভাবে অক্ষম ব্যক্তিদের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। কাউকে পিছনে ফেলে নয় সবাইকে সাথে নিয়ে এগিয়ে চলেছে আওয়ামী লীগ সরকার। শারীরিক সমস্যাগ্রস্ত কোন ব্যক্তি যেন পরিবারের বোঝা না হয়ে থাকে সে দিকে বিশেষ ভাবে নজর রাখা হচ্ছে। শারীরিক ভাবে অক্ষম সকল ব্যক্তিকে নানামুখী সুবিধার মাঝে এনেছে সরকার। প্রতিবন্ধী বা শারীরিক অক্ষম কোন ব্যক্তির যেন গতি বন্ধ না হয় সে জন্য হুইল চেয়ার বিতরণ করা হচ্ছে। হুইল চেয়ারে শারীরিক অক্ষম ব্যক্তিরা চলাচল করতে পারবে।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার। বিশেষ অতিথি ছিলেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মতিউর রহমান টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, মহিলা লীগের সাধারণ সম্পাদক জাহানারা বেগম, ইউনিয়ন সমাজকর্মী আব্দুল মতিন, ইদ্রিস আলী, অফিস সহায়ক হুমায়ন কবীর প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *