রাজশাহীর মোহনপুরে পেঁয়াজ ও মুরগির দাম বৃদ্ধি

মোহনপুর (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর মোহনপুরের হাট-বাজারে হঠাৎ করে পেঁয়াজ ও মুগরির দাম কেজি প্রতি ১৫ থেকে ২০ টাকা পর্যন্ত বেড়ে গেছে।  এ অবস্থায় হতাশা প্রকাশ করেছেন ক্রেতা ও বিক্রেতা।

মোহনপুর উপজেলার কেশরহাট, একদিলতলা ও পাকুড়িয়া হাটসহ কয়েকটি বাজারে খোঁজ নিয়ে দেখা গেছে দরদামের এ চিত্র। তবে এ দুটি পণ্যের দাম বাড়লেও অধিকাংশ সবজির দাম অপরিবর্তিত রয়েছে।

গতকাল শনিবার সকাল থেকে বাজারগুলোতে পেঁয়াজের দাম কেজি প্রতি ১০থেকে ১৫ বেড়েছে বলে ব্যবসায়ীদের দাবি। তারা বলছেন, কয়েকদিন   থেকে কেজি প্রতি পেঁয়াজ ও মুগরির দাম বেড়ে যাচ্ছে। হাট-বাজার ঘুরে দেখা গেছে, পেঁয়াজের ও  ব্রয়লার মুরগির দাম বৃদ্ধি  অব্যাহত রয়েছে।

কেশরহাট বাজারের ফিরোজ হাসান নামের এক পেঁয়াজ বিক্রেতা বলেন, ‘পহেলা অক্টোবর পেঁয়াজ বিক্রি করেছি কেজি প্রতি ৪০ থেকে ৪২ টাকা। গতকাল শনিবার  সেই পেঁয়াজ কেজিপ্রতি পাইকারি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা দরে। খুরচা ব্যবসায়ী বিক্রয় করছেন ৭০ টাকা কেজি।

একদিলতলা হাটে আব্দুস সালাম নামের এক ব্যক্তি বলেন, ‘আমার মনে হচ্ছে পেঁয়াজ ও ব্রয়লার মুগরির দাম আরও বাড়বে। তবে মুরগির বাজার ঘুরে দেখা গেছে, নিয়মিত বাড়তে থাকা ব্রয়লার মুরগির দাম নতুন করে কেজিপ্রতি অন্তত ১০ টাকা বেড়েছে। সপ্তাহের ব্যবধানে এ দাম বেড়েছে। এখন কেজি প্রতি বিক্রি হচ্ছে ১৬০থেকে ১৭০ টাকা দরে।

গতকাল শনিবার হাট-বাজারে খোঁজ নিয়ে দেখা গেছে, ব্যবসায়ীরা ব্রয়লার মুরগির কেজি বিক্রি করছেন ১৬০থেকে ১৭০ টাকা, যা গত সপ্তাহে ছিল ১৫০ থেকে ১৫৫ টাকা। আর সেপ্টেম্বর মাসের শুরুর দিকে ছিল ১১০থেকে ১২০ টাকার মধ্যে। ব্রয়লার মুরগির মতো পাকিস্তানি কক বা সোনালি মুরগির দামও দফায় দফায় বেড়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *