রাজশাহীর ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ

রাজশাহী প্রতিনিধি ;-রাজশাহীর ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। সেই সঙ্গে কমেছে সর্বনিম্ন তাপমাত্রা। শনিবার (৭ জানুয়ারি) রাজশাহীতে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।
রাজশাহীতে এক দিনের ব্যাবধানে সর্বনিম্ন তাপমাত্রা কমেছে ১ দশমিক ৪ ডিগ্রি। এদিকে হিমেল হাওয়ার কারণে শীতের তীব্রতা বেড়েছে। বাতাসের গতি ঘণ্টায় ৬ নটিক্যাল মাইল। বাতাসে গতি কম থাকলেও সর্বনিম্ন তাপমাত্রা কম থাকায় বেশি শীত অনুভূত হচ্ছে। এই তীব্র শীতে বাধাগ্রস্ত হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাপন। শীত বাড়ায় সবচেয়ে বেশি বিপাকে পড়ছেন নিম্ন আয়ের মানুষেরা।
রিক্সা চালক নূর ইসলাম বলেন, শীতে শরীরের মধ্যে কাপুনি ধরে যাচ্ছে। গ্যাঞ্জি, সোয়েটার, জ্যাকেট পড়েছি। সঙ্গে চাদরও আছে তারপরেও ঠাণ্ডা লাগছে। শীতে সড়কে মানুষ কম। তাই আয়-উপার্জন কমে গেছে। শীতের মধ্যে মোড়ে মোড়ে দাঁড়িয়ে থাকছি কিন্তু যাত্রী নেই।
দিনমজুর মানিক আলী জানায়, আমরা রাজমিস্ত্রির সাটারিং এর কাজ করি। শীতের মধ্যে তুলনামূলক কাম-কাজ কম হচ্ছে। তার মধ্যে ঠাণ্ডা লাগার করণে অসুস্থ ছিলাম। তিন থেকে চারদিন কাজে বের হইনি। আজ কাজে গিয়ে চলে আসলাম। অনেক বাতাসের কারণে ছাদের ওপরে টেকা যাচ্ছে না।
রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক রাজিব খান বলেন, শনিবার সকাল ৬টায় দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ২ ডিগ্রি। এর আগের দিন শুক্রবার এ এলাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ তাপমাত্রা ১৯ ডিগ্রি। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *