রাজশাহীতে ১১টি সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের ৮ টিতেই নেই প্রধান শিক্ষক

রাজশাহী প্রতিনিধি :- রাজশাহীতে সরকারি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে ১১টি; যার আটটিতেই নেই প্রধান শিক্ষক। আবার এই আটটির মধ্যে দুটিতে নেই সহকারী প্রধান শিক্ষকও।

এছাড়া জেলার বিভিন্ন মাধ্যমিক স্কুলে শতাধিক সহকারী শিক্ষকের পদও খালি রয়েছে। তবে প্রধান শিক্ষক না থাকায় সরকারি মাধ্যমিক স্কুলগুলোতে প্রশাসনিক কার্যক্রম ছাড়াও পাঠদান তত্ত্বাবধান ও শিক্ষা কার্যক্রম তদারকি বিঘ্নিত হচ্ছে।

আবার সরকারি মাধ্যমিক স্কুলগুলোতে সহকারী শিক্ষকদের অনেক পদ খালি থাকায় পাঠদানে অতিরিক্ত চাপ পড়ছে বিদ্যমান জনবল কাঠামোর ওপর। অনেক সহায়ক কর্মচারীর পদও শূন্য রয়েছে। রাজশাহী জেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও অধিদপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

রাজশাহী জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন জানান, শূন্যপদের তালিকা চাওয়া হয়েছে। এসব পদ অচিরেই পূরণ করা হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা কার্যালয়ের উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরী জানান, দীর্ঘদিন সরাসরি প্রধান শিক্ষক পদে নিয়োগ হয়নি। নন ক্যাডার থেকে কিছু সহকারী শিক্ষক নেওয়া হয়েছে।

প্রধান শিক্ষক নেই এমন স্কুল হল, রাজশাহী গভ. ল্যাবরেটরি স্কুল, রাজশাহী সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় (হেলেনাবাদ), মোহনপুর সরকারি উচ্চ বালক বিদ্যালয় ও মোহনপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়, ভবানীগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়, ভবানীগঞ্জ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় এবং সরদহ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়। এগুলোর মধ্যে ভবানীগঞ্জ ও সরদহে সহকারী প্রধান শিক্ষকের পদও খালি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *