রাজশাহীতে সড়কে মাটি ফেলে রাখায় ৬ লাখ টাকা জরিমানা

রাজশাহী প্রতিনিধি:-রাজশাহীর পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া বাজার সংলগ্ন মিনি বিশ্বরোড সড়কে মাটি ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও কর্দমাক্ত করে রাখায় ভ্রাম্যমাণ আদালত দোষী ব্যক্তিদের জরিমানা করেছেন। তিন জনকে মোট ৬ লাখ টাকা অর্থদণ্ডের পাশাপাশি অনাদায়ে প্রত্যেককে তিন মাস করে কারাদণ্ড প্রদান করা হয়।দণ্ডপ্রাপ্তরা হলেন পুঠিয়ার মোল্লাপাড়ার বনকুড়ি এলাকার নুরুল ইসলামের ছেলে নজরুল ইসলাম (৫২), খোকসা গ্রামের মৃত হাসেমের ছেলে নাহিদ ইসলাম (৩২) ও খোকসা গ্রামের জালাল উদ্দিনের ছেলে সোহরাব হোসেন (৩১)।
স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে ওই এলাকায় পুকুর খননসহ আবাদি জমি ধ্বংস করে সড়কের পাশে মাটি ফেলে রাখা হচ্ছিলো। এতে সাধারণ মানুষের চলাচলে সমস্যার সৃষ্টি হয়। পরে ভুক্তভোগীরা বিষয়টি জনপ্রতিনিধি ও প্রশাসনকে জানায়। স্থানীয় প্রশাসন কয়েকবার মাটি সরানোর জন্য নির্দেশনাও দেয়। কিন্তু মাটি সরানো হয়নি।
পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুল হাই মোহাম্মদ আনাস বলেন, সড়কে মাটি ফেলে রাখার কারণে উপজেলার বিভিন্ন জায়গার সড়ক নষ্ট হয়ে যাচ্ছে। সাধারণ মানুষের চলাচলেও সমস্যা হচ্ছে। বার বার মাটি সরানোর নির্দেশনা দিলেও তা মানা হচ্ছিলো না। এ কারণে অভিযান পরিচালনা করে দোষী ব্যক্তিদের জরিমানা করা হয় বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *