রাজশাহীতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪০ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দিবসটি উপলক্ষে সোমবার (১৭ মে) রাজশাহী মহানগরীর কুমারপাড়ার আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
পরে কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।
এ দিকে শ্রদ্দাঞ্জলি শেষে নগর আওয়ামী লীগ কার্যালয়ের সম্মেলন কক্ষে শেখ হাসিনার বর্ণাঢ্য কর্মময় জীবনী তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন- রাজশাহী নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেণী, সহ-সভাপতি মীর ইকবাল, নওশের আলী, উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লেমনসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
প্রসঙ্গত, ১৯৭৫ সাল থেকে ৬ বছর নির্বাসন শেষে ১৯৮১ সালের এই দিনে বাংলার মাটিতে ফিরে আসেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই থেকে দিনটি স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করে আসছে দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *