রাজশাহীতে শুরু হলো শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস ২০২৩

আরএমপি নিউজ: ‘বুকে হাত রেখে, বিজয়ের বেশে, ছুঁয়ে দেব আসমান’ স্লোগান নিয়ে আজ থেকে রাজশাহীতে শুরু হলো শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস ২০২৩, রাজশাহী বিভাগীয় জেলা পর্যায়ে (অনুর্দ্ধ-১৭ তরুণ-তরুণী) ফুটবল, অ্যাথলেটিক্‌স ও সাঁতার প্রতিযোগিতা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের নামে এবারের আসরের নামকরণ করা হয়েছে ‘শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস ২০২৩’।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের আয়োজনে ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ”শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস ২০২৩” রাজশাহী বিভাগীয় জেলা পর্যায়ে (অনুর্দ্ধ-১৭ তরুণ-তরুণী) ফুটবল, অ্যাথলেটিক্স ও সাঁতার প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম, রাজশাহীতে আরএমপি পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) এর সভাপতিত্বে প্রতিযোগিতার উদ্বোধন করেন জি এস এম জাফরউল্লাহ্ এনডিসি, বিভাগীয় কমিশনার, রাজশাহী।

পুলিশ কমিশনার তাঁর বক্তব্যে বলেন, বাঙালি জাতি ও বাংলাদেশ নামের শুরুতেই আসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম। তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন, দিয়েছেন পরাধীনতা থেকে মুক্তি। তাঁর ডাকেই বাঙালিরা ঝাঁপিয়ে পড়েছিল মুক্তি সংগ্রামে। তিনি আমাদের হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে হত্যা করে স্বাধীনতার পরাজিত শক্তি। এমন নির্মম হত্যাকাণ্ড পৃথিবীতে বিরল ও নজিরবিহীন। বঙ্গবন্ধু ও তাঁর সপরিবার হত্যাকাণ্ডের কালো অধ্যায় আজও আমাদের তাড়িয়ে বেড়ায় নানা বেদনায়। সেদিন হত্যাকারীদের কাছ থেকে রক্ষা মেলেনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের। আজ তিনি জীবিত থাকলে, হয়তো দেশ পরিচালনার ক্ষেত্রে বড় ধরনের ভূমিকা পালন করতেন।

তিনি আরও বলেন, বহুমুখী প্রতিভার অধিকারী শেখ কামাল ক্রিকেট, ফুটবল, বাস্কেটবল, ব্যাডমিন্টন ও অ্যাথলেটিকসে পারদর্শী ছিলেন। শাহীন স্কুলে পড়ার সময় স্কুলের হয়ে নিয়মিত ক্রিকেট, ফুটবল ও বাস্কেটবল খেলতেন তিনি। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হয়ে তিনি নিয়মিত ক্রিকেট খেলেন। ক্রিকেটের পাশাপাশি ফুটবল এবং বাস্কেটবলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের হয়ে অবদান রাখেন শেখ কামাল। আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালকে স্মরণ করছে দেশের মানুষ হৃদয় থেকে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহীন আকতার রেনী, বিশিষ্ট সমাজসেবী ও সহ-সভানেত্রী, রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থা, মো: ডাবলু সরকার, সাধারণ সম্পাদক, রাজশাহী মহানগর আওয়ামীলীগ, মো: ওয়াহেদুন নবী, সাধারণ সম্পাদক, জেলা ক্রীড়া সংস্থা, রাজশাহী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা ও কর্মচারি, আমন্ত্রিত অতিথিবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *