রাজশাহীতে শীতার্থদের মাঝে রাসিক মেয়র ও র‍্যাব-৫ এর শীতবস্ত্র বিতরন

রাজশাহী প্রতিনিধি:- রাজশাহীতে শীতার্থদের মাঝে পৃথক দুটি স্থানে পৃথক পৃথক ভাবে রাজশাহী সিটি কর্পোরেশন ও রাজশাহী র‍্যাব-৫ এর  উদ্যোগে শীত বস্ত্র বিতরন করা হয়েছে।
রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।১৮ জানুয়ারি  বুধবার বেলা সাড়ে ৩টায় নগর ভবনে আয়োজিত অনুষ্ঠানে ১১টি সংগঠনের ২২৬০ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করাহয়। অনুষ্ঠানের প্রধান অতিথি থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন শীতবস্ত্র বিতরন করেন। ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, সারাদেশে সরকারের পক্ষ থেকে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। রাজশাহীতেও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হচ্ছে। আগামীতেও কম্বল বিতরণ করা হবে।
উল্লেখ্য, শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনী ঐক্যজোট, ইসলামিক ফাউন্ডেশন, লামিয়া ফাউন্ডেশন, রাজশাহী মহানগর ফার্ণিচার শ্রমিক ইউনিয়ন,বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ, রাজশাহী সেলুন কল্যান সমিতি,রজনীগন্ধা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা,জীবনতরী সমাজকল্যান সংস্থা, প্রতিবন্ধী নারী অধিকার বিকাশ সংস্থা,নূরে আলো প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা এবং প্রতিবন্ধী স্ব-নির্ভর সংস্থাকে কম্বল প্রদান করা হয়।
অন্যদিকে প্রতি বছরের ন্যায় এবারও শীতের প্রকোপে রাজশাহীতে শীতার্ত অসহায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে রাজশাহী র‍্যাপিড একশন ব্যাটালিয়ন র‍্যাব-৫ এর অধিনায়ক লেঃ কর্নেল রিয়াজ শাহরিয়ার।
১৮ই জানুয়ারী বুধবার সকাল ১০টায় রাজশাহী জেলার চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নে অবস্থিত আশ্রয়ন প্রকল্পের মাঠে ৫০০ জন দুঃস্থ ও অসহায় শীতার্তদের মাঝে এ শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন এবং শীতবস্ত্র দিয়ে তাদের শরীর ঢেকে দেন।শীতবস্ত্র পেয়ে অসহায় দুঃস্থ মানুষগুলো র‍্যাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।
এ সময় র‍্যাব-৫ এর অধিনায়ক লেঃ কর্নেল রিয়াজ শাহরিয়ার বলেন, প্রতি বছর অনেক গরীব অসহায় মানুষ শীতের এই নির্মম কষ্ট সহ্য করতে না পেরে মারা যায়। নারী, শিশুসহ বৃদ্ধ মানুষেরা শীতের সময় অনেক কষ্টে দিন পার করেন। তাদের এই কষ্ট কিছুটা লাঘবের জন্য র‍্যাব-৫ এর এটি একটি ছোট প্রয়াস মাত্র।
এ সময় র‍্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর হাসান মাহমুদ,সদর কোম্পানী কমান্ডার সিনিয়র এএসপি সঞ্জয় কুমার সরকার উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *