রাজশাহীতে ভুমিদস্যুর হাত থেকে পৈত্রিক সম্পত্তি বাঁচাতে সংবাদ সম্মেলন

রাজশাহী সংবাদদাতা:-রাজশাহীতে  ভূমিদস্যুর দখল থেকে পৈত্রিক সম্পত্তি দখলমুক্ত করতে সংবাদ সম্মেলন করেছেন মোঃ রায়হানুল নঈমী (আশিক) নামের এক ভুক্তভোগী।
মঙ্গলবার (২২ জুন) দুপুরে নগরীর দোশর মন্ডলের মোড়ে অবস্থিত রাজশাহী মডেল প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জনৈক জহুরুল ইসলাম ঝপু কর্তৃক তার পৈত্রিক সম্পত্তি দখল হয়েছে উল্লেখ করেন এবং সেই সম্পত্তি দখল মুক্ত করতে সংশ্লিষ্ট প্রশাসনিক দপ্তরের কাছে আবেদন জানান।
সংবাদ সমমেলনে লিখিত বক্তব্যে ভুক্তভোগী বলেন, আমি মোঃ রায়হানুল নঈমী (আশিক) পিতা: মৃত. নইমুল হুদা, পোষ্ট: ঘোড়ামারা, থানা: বোয়ালিয়া, জেলা: রাজশাহী। আমি এই মর্মে আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে, আমার পিতার ক্রয়কৃত বায়া বিরস্তইল মৌজায় ৫ বিঘা জমি রয়েছে (যাহার মৌজাঃ সিন্দুর কুসুম্বী, হাল এয়ারপোর্ট, আরএস খতিয়ান ১৩০৯, দাগ নং ৬৫১৫-৩৩, জে,এল ১২৮, ধরনঃ ভিটা, )। আমার পিতার মৃত্যুর পরে ওয়ারিশ/ পৈত্রিক সূত্রে আমি মোঃ রায়হানুল নঈমী (আশিক) আমার মা মোছাঃ সাবিয়া খাতুন এবং আমার ছোট  বোন নিসা তাবাসুম ওয়ারিশন সূত্রের এই সম্পত্তির প্রকৃত হকদার মালিক হই। যা আমরা ৮ বছর যাবৎ ভোগ দখল করছি। এরই মধ্যে হঠাৎ করে জহুরুল ইসলাম (ঝপু), পিতা: মৃত. আবদুল জব্বার, সাং- বিরস্তইল, ডাকঘর: রাজশাহী চিনিকল, থানা: এয়ারপোর্ট, জেলা: রাজশাহী। মোবাইল: ০১৭২৮-০৩২২১৩, আমার মা ও বোনকে প্রলোভিত করে নাম সর্বস্ব ভুয়া বায়না করে এই মর্মে আমার উক্ত সম্পত্তি জবর দখল করেছে যা সম্পূর্ণ অন্যায় ও বে-আইনী। আমি ২৫/০৪/২০২১ ইং তারিখে এয়ারপোর্ট থানায় জহুরুল ইসলাম ঝপুর বিরুদ্ধে  একটি লিখিত অভিযোগ করি। কিন্তু থানা থেকে কোনরকম আমাকে সহযোগিতা করেনি। এছাড়াও আমার জমি বিবাদী জহুরুল ইসলাম (ঝপু) বাউন্ডারী দেওয়া শুরু করেছে। এরপর আমি ৯৯৯ কল দিয়ে সহযোগিতা কামনা করি। কিন্তু উক্ত এয়ারপোর্ট থানা আমাকে আশ্বাস ছাড়া আর কোন সহযোগিতা করেনি।
এমতবস্থায় আমি প্রসাশনের সহযোগিতা না পেলে আমার পৈত্রিক সম্পত্তি হাত ছাড়া হয়ে যাবে। তাই আপনাদের মাধ্যমে প্রকৃত ঘটানটি তুলে ধরে প্রসাশনের দৃষ্টিপাত ও সহযোগিতা কামনা করছি।
এ বিষয়ে জহুরুল ইসলাম ঝপুর সাথে মুঠো ফোনে কথা বললে তিনি বার বার প্রসঙ্গ এড়িয়ে যান এবং বলেন এটি প্রশাসনের ব্যাপার, আপনারা এ নিয়ে মাথা না ঘামালেও চলবে।
বিষয়টি নিয়ে এয়ারপোর্ট থানার ওসি মশিউর রহমান বলেন, বিস্তারিত জেনে আমি ব্যবস্থা নেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *