রাজশাহীতে ডিম-মুরগির দাম বেশি নেওয়ায় ১৪ হাজার টাকা জরিমানা 

রাজশাহী প্রতিনিধি:- রাজশাহীতে বেশি দামে ডিম-মুরগি বিক্রি করায় ৪ দোকানকে ১৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।
শুক্রবার (১৯ আগস্ট) বেলা ১১টার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। ভাউচার না দেওয়া, প্রদর্শিত মূল্য তালিকার চেয়ে বেশি মূল্যে ডিম-মুরগি বিক্রি করায় জরিমানা করা হয়েছে।
জানা যায়, অভিযানে অতিরিক্ত দামে মুরগি বিক্রি, ক্রয় ভাউচার সংরক্ষণ না করা, বিক্রয় ভাউচার না দেওয়া, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অনিয়মের প্রমাণ মেলে। নগরীর হড়গ্রাম বাজারে অবস্থিত রবিউল মুরগি ঘরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
প্রদর্শিত মূল্য তালিকায় ২৭০ টাকা কেজি সোনালী মুরগি হলেও ২৮০ টাকা দরে বিক্রি করছিলেন এই দোকানদার। ১০ টাকা কেজিতে বেশি নেওয়ার দায়ে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া একই বাজারের তাসু স্টোরকে ডিমের মূল্য প্রদর্শিত না করায় ১ হাজার, পিয়ারুল মুরগি ঘরকে ১ হাজার এবং নগরীর ঢালুর মোড়ের রাজা স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
রাজশাহী বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, অভিযানে মোট চারটি প্রতিষ্ঠান থেকে ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এই কর্মকর্তা জানান, বাজার নিয়মিত যাচাই করা হচ্ছে। যেহেতু ডিম-মুরগির দাম বাড়ার কারণে কিছু অসাধু ব্যবসায়ী সুযোগ নেওয়ার চেষ্টা করছে তাই অভিযান পরিচালনা করা হচ্ছে নিয়মিত। রাজা স্টোর ৩৮ টাকা হালির সাদা ডিম ১০ টাকা বেশি হিসেবে ৪৮ টাকায় বিক্রি করছে এমন অভিযোগ আসে আমাদের কাছে। আমরা অভিযান পরিচালনা করে তাঁকে ২ হাজার টাকা জরিমানা করি এবং সতর্ক হতে বলি।