“রাজশাহীতে আসছেন প্রধানমন্ত্রী” সাজ সাজ রব

রাজশাহী প্রতিনিধি :- দীর্ঘ ৫ বছর পর আগামী ২৯ জানুয়ারী রাজশাহী আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই আগমনকে সামনে রেখে রাজশাহী জুড়ে শুরু হয়েছে সাজ সাজ রব। রাজশাহী মহানগরীসহ পুরো বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা গুলোতেও দেখা মিলছে সাজ সজ্জার কাজ।
অন্যদিকে প্রধানমন্ত্রী জনসভায় রেকর্ড সংখক লোক সমাগমের জন্য নেতা কর্মীরা ব্যাস্ত প্রচার প্রচারণায়।
সাজসজ্জার অংশ হিসেব রাজশাহী মহানগরীজুড়ে দেখা মিলছে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের চিত্র ব্যনার ও ফেস্টুন। এছাড়াও বিভিন্ন পদধারী নেতাদের বড় বড় ব্যানার ও সরকারের উন্নয়নের চিত্র শোভা পাচ্ছে বিভিন্ন মোড়ে,রাস্তার পাশের দেওয়াল ও গাছে গাছে।
এমন চিত্র শুধু রাজশাহী মহানগরী জুড়ে নয় নগরীর বাইরে বিভিন্ন জেলা ও উপজেলায় দেখা মিলছে একই চিত্র। এতে করে পুরো রাজশাহী অঞ্চলে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে যেনো উৎসবের আমেজও বইতে শুরু করেছে।
প্রতিদিন বিভিন্ন উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রস্তুতি সভা, প্রচার মিছিল ও লিফলেট বিতরণ অব্যহত রয়েছে।
রাজশাহী মহানগরীর বিভিন্ন জায়গা ঘুরে দেখা গেছে, সাবেহ বাজার, আলুপট্টি মোড়, কুমারপাড়া, কল্পনা সিনেমা হল মোড়, রেলগেট (শহীদ কামারুজ্জামান চত্ত্বর), নগর ভবন, বর্ণালী মোড়, লক্ষিপুর, সিএ্যান্ডবি মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় সজ্জিত তোরণসহ ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে।
এছাড়াও জেলার গোদাগাড়ী, তানোর, বাগমারা, চারঘাটসহ বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ মোড় ও স্থানে তোরণ নির্মান ও মহাসড়কের উপরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ হাসিনা, প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়সহ বিভিন্ন নেতাদের ছবি সম্বলিত ফেস্টুন-ব্যানার দিয়ে সজ্জিত করা হয়েছে।
প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
জানা গেছে, সর্বশেষ ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি রাজশাহীতে জনসভায় এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহী সফরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, সারদা পুলিশ একাডেমি পরিদর্শন শেষে বিকেলে প্রধানমন্ত্রী আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন।
প্রধানমন্ত্রীর আগমন ও নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী, বিভিন্ন গোয়েন্দা সংস্থা দফায় দফায় বৈঠক করেছে। রাজশাহীজুড়ে নিরাপত্তায় জেলা পুলিশ, মেট্রোপলিটন পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা মাঠ পর্যায়ে কার্যক্রম শুরু করেছে। বর্তমান সরকারের মেয়াদের শেষ সময়ে এসে দলীয় প্রধানের সফরকে কেন্দ্র করে ব্যস্ত সময় কাটাচ্ছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।
রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামাল জানান, দলীয় সভাপতির আগমন উপলক্ষে প্রস্তুতি হিসেবে তারা এখন ব্যস্ত সময় পার করছেন। ঐতিহাসিক মাদরাসা মাঠে বিশাল জনসভা অনুষ্ঠিত হবে। যেখানে ৭ লক্ষাধিক মানুষের অংশগ্রহণের টার্গেট রেখে প্রস্তুতি নেওয়া হচ্ছে।
রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আনিসুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে সামনে রেখে এরই মধ্যে প্রস্তুতি শুরু হয়েছে। ঢাকা হেড কোয়ার্টারের পরিকল্পনা অনুযায়ী আইন-শৃঙ্খলাবাহিনী তাদের কার্যক্রম চালাচ্ছে। যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আগে থেকে সোচ্চার রয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *