”মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দূর্যোগ প্রস্তুতি” শ্লেগানে নওগাঁয় আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস ২০২১ পালিত হয়েছে

কামাল উদ্দিন টগর,নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস এবং সিপিপি ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় নওগাঁ জিলা স্কুল মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ কামরুল আহসান।

নওগাঁ’র জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদ এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদর উপজেলা নির্বাহী অফিসার মীর্জা ইমাম উদ্দিন, কে ডি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিলীমা আকতার, জিলা স্কুলের প্রধান শিক্ষক আব্দুল আজিজ সরদার এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর উপ-সহকারী পরিচালক এ কে এম মোরশেদ বক্তব্য রাখেন। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “মুজিব বর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দূর্যোগ প্রস্তুতি”।

পরে ফায়ার সর্ভিস ও সিভিল ডিফেন্স বাহিনীর চৌকস দল জিলা স্কুল মাঠে বিভিন্নভাবে অগ্নিকান্ড নির্বাপন এবং অগ্নিকান্ডে আটকাপড়া ও দূর্ঘটনা কবলিত ব্যক্তিদের উদ্ধারের কলা কৌশল ও চিকিৎসার প্রয়োজনীয় পদক্ষেপ সমূহের মহড়া প্রদর্শন করেন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *