মহিলা আ’লীগের সম্মেলনকে ঘিরে সরগরম বাগমারার জনপদ

বাগমারা থেকে আবু বাককার সুজন: আগামী ২০ মার্চ তৃতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহীর বাগমারা উপজেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এই সম্মেলনকে ঘিরে এখন সরগরম হয়ে উঠেছে পুরো উপজেলা। ওয়ার্ড থেকে শুরু করে ইউনিয়ন এবং উপজেলা মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের মাঝে বিরাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।
বাগমারার উপজেরা সদর ভবানীগঞ্জ নিউ মার্কেটে অনুষ্ঠিতব্য মহিলা আ’লীগের ত্রি-বার্ষিক এই সম্মেলনকে সফল করতে পুরো উপজেলাকে সাজানো হয়েছে নতুন সাজে। উপজেলা সদর ভবানীগঞ্জ বাজারসহ উপজেলার বিভিন্ন রা¯Íার মোড়ে মোড়ে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা আ’ লীগের পÿ থেকে নির্মাণ করা হয়েছে তোরণ।
জানা যায়, বাগমারায় আওয়ামী লীগের পাশাপাশি মহিলা আওয়ামী লীগও আওয়ামী লীগের শক্তি হিসেবে কাজ করে যাচ্ছে। মহিলা আওয়ামী লীগের সভাপতি মরিয়ম বেগম এবং সাধারণ সম্পাদক কোহিনুর বানুর নেতৃত্বে শত প্রতিকূলতা পেরিয়ে রাজনৈতিক সাফল্যের শিখরে অবস্থান করছেন মহিলা লীগ। সকাল থেকে গভীর রাত পর্যন্ত সংগঠনের স্বার্থে কাজ করে চলেছেন তারা।
জাতির জনকের আদর্শে অনুপ্রাণিত হয়ে পরিবারের পাশাপাশি রাজনীতির মাঠে সমান তালে কাজ করে যাচ্ছন। এক সময়ের অশান্ত বাগমারায় নারীদের বাহিরে চলাচল ছিল কষ্টসাধ্য। ২০০৮ সালের জাতীয় নির্বাচনে ইঞ্জিনিয়ার এনামুল হক সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সেই অশান্ত রক্তাক্ত জনপদ বাগমারা শান্তির জনপদে পরিনত হয়েছে। নারীরা এখন সংসারে যেভাবে চলাচল করতে পারেন ঠিক সেভাবেই এখন উপজেলা জুড়ে নিরাপদে চলাফেরা করতে পারছেন। আওয়ামী লীগ সরকারের দুরদর্শী নেতৃত্বেই তা সম্ভব হয়েছে।
স্থানীয় সংসদ সংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, বর্তমান সরকার মহিলাদের উন্নয়নের বিভিন্ন কর্মসূচী বা¯Íবায়ন করে চলেছে। গ্রামের প্রত্যন্ত এলাকার মহিলাদের নিকট পৌঁছে যাচ্ছে আওয়ামী লীগ সরকারের সহযোগিতা। দীর্ঘ ৭ বছর পর বাগমারা উপজেলা মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হওয়ায় সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে এবার একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে।
এদিকে মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলÿে বাগমারা উপজেলা মহিলা লীগের বর্তমান সভাপতি মরিয়ম বেগম ও সাধারণ সম্পাদক কোহিনুর বানু বলেন, আমাদের উপরে অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে যথাযথভাবে পালনের চেষ্টা করে চলেছি। দিবা-রাত্রী সংগঠনের কাজে পরিশ্রম করে গেছি। সংগঠনের স্বার্থে আমাদেরকে আবারও দায়িত্ব দিলে আমরা জাতির পিতার আদর্শ মেনেই কাজ করে যাবো।

 

আবু বাককার সুজন
বাগমারা, রাজশাহী।
০১৭১৫-৪০৫৮৯৩
তাং ১৮/০৩/২১ইং।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *