বাঘায় বিএনপির বিরুদ্ধে আ’লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বাঘাপৎ প্রতিনিধি : বাঘায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামীলীগ । শনিবার সকালে  দলীয় কার্যালয়ের সামনে থেকে প্রতিবাদে বিক্ষোভ মিছিল  শেষে  এক সমাবেশে মিলিত হন তাঁরা।

সমাবেশে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, একাধিক মামলার আসামী খালেদা জিয়াকে চিকিৎসার নামে বিদেশে যাওয়ার অনুমতি না দেওয়ায়  গত কয়েকদিন পূর্বে আইনের অপব্যাক্ষা দিয়ে বক্তব্য রেখেছেন বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমঙ্গীর। এ ঘটনার পর জামাত-বিএনপি এক কাতারে দাড়িয়ে আওয়ামীলীগ সরকারকে উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত  হয়েছে।

তিনি বলেন , বিএনপি যখন ক্ষমতায় ছিলো তখন আ’লীগকে কোন কর্মসুচী পালন করতে দেয়া হয়নি। অথচ বাঘায় প্রশাসনের অনুমতি না নিয়ে স¤প্রতি অতি গোপনে বাঘা পৌর বিএনপির কমিটি গঠন করা হয়েছে । এরপর  শুনতে পাচ্ছি , তারা বিভিন্ন ইউনিয়ন কমিটি গঠন  করার উদ্যোগ নিয়েছে। এটি কোন ভাবেই হতে দেয়া যাবে না। এজন্য আওয়ামীলীগ সহ সকল সহযোগী সংগঠন এর নেতা-কর্মীদের একত্রিকরণ সহ  বিএনপির বৈঠক এবং কাউন্সিল (সম্মেলন)প্রতিহত করার আহবান জানান তিনি। সেই সাথে জেলা বিএনপির আহবায়ক ও একাধিক মামলার আসামী  আবু সাইদ চাঁদকে বাঘায় প্রবেশে বাধা প্রদান করা সহ তাকে অবাঞ্চিত ঘোষনা  করেন ।

সমাবেশে উপজেলা আ’লীগের সিনিয়ার সদস্য মাসুদ রানা তিলু বলেন, স¤প্রতি বিএনপি-জামাত একহয়ে  বিভিন্ন এলাকায় গোপন বৈঠক করা সহ সরকারের উন্নয়নে বাধাগ্রস্থ করার ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে এবং আ’লীগ সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচার সহ অপতৎপরতা চালাচ্ছে। এ সব বৈঠক এবং অপতৎপরতায় বাধা সৃষ্টি করতে হবে।

উক্ত সমাবেশে ও মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মজিবুর রহমান, বাঘা পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেন, পৌর কাউন্সিলর মমিন উদ্দিন, বাজুবাঘা ইউনিয়ন আ’লীগের সভাপতি ফজলুর রহমান, উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা, বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, যুবলীগ নেতা যুবাইদুর রহমান ও ছাত্রলীগ নেতা তানজীম হাসান স্বদেশ-সহ বিভিন্ন ইউনিয়ন  আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *