বাঘায় প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

বাঘা প্রতিনিধি : বাঘায় ২০২১-২২ অর্থ বছরে  রবি মৌসুমে উচ্চ ফলনশীল সরিষা, মসুর, পেঁয়াজ, মুগ, ভুট্টা ,গম, চিনাবাদাম, খেসারি ও সূর্যমুখী উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার সকালে  বাঘা উপজেলা কৃষি অধিদপ্তরের মাধ্যমে এসব উপকরণ বিতরণ করা হয়।

সকাল ১০ টায় উপজেলা কৃষি বিভাগের সামনে নির্বাহী  অফিসার পাপিয়া সুলতানা এ প্রনদনা বিতরণের শুভ উদ্বোধন করেন। এ সময়  উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু , আ’লীগ নেতা মাসুদ রানা তিলু ও বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন-সহ অন্যান্য দপ্তরের অফিসার বৃন্দ।

উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান জানান, আমরা কোন আবাদি জমি ফাঁকা রাখতে চাইনা। এটা মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষনা। সে মোতাবেক বাঘায় ৩ হাজার ৯৪০ জন প্রান্তিক কৃষকের মাঝে-৯ প্রকারের বীজ ও সার বিতরণ কার্যক্রম আজ  সোমবার থেকে শুরু করা হলো। আমার বিশ্বাস এ থেকে একদিকে  উপকৃত হবেন কৃষক, অপর দিকে  কৃষি পন্যে সাবলম্বী হবে দেশ।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, এসব উপকরণের আওতায় গম বীজ পাবে ১৮৫০ জন, ভূট্টা-৩০০ , সরিষা-১৫০ , সূর্যমুখী-৯০, চিনাবাদাম-২৫০ , মুগ-১০০ ,মসুর-২০০, খেসারি-৯০০ এবং পেয়াজ ১০০ জন । সর্ব মোট ৩৯৪০ জন প্রান্তিক কৃষক পাবে এ সকল বীজ ও পরিমিত সার।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *