বাঘায় ছেলের বিরুদ্ধে মায়ের মামলা, ছেলে আটক

বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ মা হচ্ছেন একজন নারী, যিনি গর্ভধারণ থেকে শুরু করে সন্তানের মৃত্যুর আগ পর্যন্ত সকল দায়িত্ব পালন করে থাকেন। এ জন্য কোন-কিছুর সাথে মাকে তুলনা করা যায়না। অথচ এই মা’কে কালের বিবর্তনে অনেকেই কষ্ট দিয়ে যাচ্ছেন। এমনই এক লোমহর্ষক ঘটনা ঘটেছে রাজশাহী বাঘায়।
এখানে এক ছেলে তার মাকে ভরণ পোষন তো দেনই-না। উপরন্ত জমি লিখে না দেওয়ায় মাকে বেধড়ক মারপিট করে আহত করেছেন। ফলে শারীরিক ও মানসিক কষ্ট সহ্য করতে না পেরে নিরুপায় হয়ে ঐ মা’ তার ছেলে মানিক উদ্দিন(৩৫)এর নামে ভরণ পোষন আইনে বাঘা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। আর এ অভিযোগ পেয়ে ঐ ছেলেকে আটক করেছে পুলিশ।
অভিযোগে জানা গেছে, উপজেলার চক বাউসা এলাকার প্রয়াত মোমিন উদ্দিনের স্ত্রী হাওয়া বেগম(৬৫) পনেরো বছর পুর্বে তার স্বামীকে হারিয়েছেন। স্বামী মৃত্যুর সময় দুই ছেলে এবং দুই মেয়ে সহ ২ একর পয়েন্ট ৭৩ শতাংশ জমি রেখে যান। পরবর্তীতে মেয়ে দুইটার বিয়ে দেয়া হয়। বর্তমানে এই জমি জোরপুর্বক ভোগ দখল করছেন তার বড় ছেলে মানিক ।
অভিযোগ রয়েছে , মানিক ঐ সম্পত্তি তার মায়ের নিকট হতে লিখে নিতে চান। কিন্তু মা’ এ শর্তে রাজি না হওয়ায় বৃহস্পতিবার (৪মার্চ) সকালে তাঁকে মারপিট করে মানিক। নিরুপায় হয়ে তার মা মেয়ে-জামাইকে সাথে করে বাঘা থানায় ভরণ পোষণ আইনে তার ছেলের নামে একটি মামলা দায়ের করেন।
বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) নজরুল ইসলাম জানান, এ বিষয়ে ভরণ পোষণ আইনে বাঘা থানায় একটি মামলা নেয়া-সহ আসামী আটক করা হয়েছে। শুক্রবার সকালে আটক আসামী মানিককে জেল হাজতে প্রেরণ করা হবে। এ ধরণের মামলা এ থানায় প্রথম লিপিবদ্ধ হলো বলেও ওসি উল্লেখ করেন। #

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *