বাঘায় খাঁড়ার উপর খাঁড়া

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:  রাজশাহীর বাঘায় পদ্মায় নৌকা ডুবে বাড়ির মালামাল পানির নিচে তলিয়ে গেছে। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার পদ্মা নদীর কালিদাসখালী এলাকার চকরাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান আজিজুল আযমের বাড়ির পূর্বদিকে এই নৌকা ডুবির ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার পদ্মার মধ্যে চকরাজাপুর ইউনিয়নের কালিদাসখালী চরের আবদুস সুবান ব্যাপারি ছেলে বাদশা ব্যাপারি নামের এক ব্যক্তির পদ্মার ভয়াভয় ভাঙন দেখে আগে থেকেই বাড়িঘরের মালামাল বোঝায় করে নৌকায় যোগে অন্যস্থানে নিয়ে যাচ্ছিল। শ্যালোচালিত নৌকাটি কালিদাসখালী পদ্মা নদীর ঘাট থেকে কিছুদুর যেতেই প্রবল ঢেউ ও ¯্রােতের কবলে পড়ে। মাঝি হাবলু ব্যাপারি নৌকা নিয়ন্ত্রন করতে না পেরে ডুবে যায়।

এ বিষয়ে বাদশা ব্যাপারি বলেন, খাঁড়ার উপর খাঁড়া। পদ্মার ভাঙ্গনের ভয়ে আগে থেকেই ঘর ভেঙ্গে বাড়ির আসবাবপত্র চন্ডিপুর এলাকায় যাওয়ার সময়ে নৌকা ডুবে অনেক ক্ষতি হয়ে গেল। নৌকাতে ঘর তৈরীর টিন, চাল, ডালসহ বাড়ির আসবাবপত্র ছিল। তবে আমি ও মাঝিসহ ৬ জন সাঁতরে কিনারে উঠে প্রাণে রক্ষা পেয়েছি। নৌকাতে বোঝায় করা মালামাল হারিয়ে গেছে।

নৌকার মাঝি হাবলু ব্যাপারি বলেন, পদ্মায় পানি কমে যাওয়ার পর থেকে প্রবল ঢেউ ও ¤্রােতে নৌকা নিয়ন্ত্রন করতে না পেরে উলটে ডুবে যায়। নৌকাতে থাকা সমস্ত মালামাল পানির নিচে তলিয়ে গেছে। পরে নৌকা ভেসে উঠলে উদ্ধার করা হয়।

চকরাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুল আযম বলেন, নৌকা ডুবে যাওয়ার ঘটনা জানার সাথে সাথে ঘটনাস্থলে গিয়েছিলাম। এতে নৌকাটি উদ্ধার করা সম্ভব হলেও মালামাল উদ্ধার করা সম্ভব হয়নি।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *