বাঘায় ইব্রাহিম হত্যার প্রধান আসামী ঢাকায় গ্রেফতার

বাঘা(রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘার পদ্মার চরাঞ্চলে ইব্রাহিম হত্যা মামলার ১নং আসামী রশিদমাল কে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে ঢাকার জয়দেবপুর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
থানা সূত্রে জানা গেছে, বাঘার পদ্মার চরাঞ্চলে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ৪ জন গুলিবিদ্ধের ২৬ দিন পর ইব্রাহিম নামে এক ব্যাক্তিকে চৌমাদিয়া বাজারের পার্শ্বে গুলি করে হত্যা করে প্রতিপক্ষরা। এ ঘটনার কিছুদিন পর কুষ্টিয়া এলাকা থেকে এ মামলার ২ নং আসামী দিলা ব্যাপারীকে গ্রেফতার করে বাঘা থানা পুলিশ। সর্বশেষ শনিবার রাতে এ মামলার ১নং আসামী রশিদমাল (৩৫) কে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার জয়দেবপুর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করেন বাঘা থানা পুলিশের উপ-সহকারি পুলিশ কর্মকর্তা(এস.আই) মোকারম সহ সঙ্গীয় ফোর্স।
মামলার তদন্ত কর্মকর্তা মোকারম হোসেন বলেন, রশিদকে শনিবার সন্ধ্যায় গ্রেফতারের পর রবিবার সকালে বাঘা থানায় এনে চারদিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করেছি। এ মামলার ১ নং আসামী ইব্রাহিম এই হত্যার সাথে রশিদমাল জড়িত বলে পুলিশের কাছে স্বীকারুক্তি দিয়ে ছিলো। তবে রশিদমাল এই মুহুর্তে আবল-তাবল কথা বলছে। আমার বিশ্বাস রিমান্ডে এনে জিঙ্গাসাবাদ কললে ঘটনার সত্যতা বেরিয়ে আসেব।
প্রসঙ্গত বাঘা থানার চৌমাদিয়া চরাঞ্চলে দিদার ব্যাপারীর গম ক্ষেতের পার্শ্বে মজনু দর্জির কলার বাগান রয়েছে। উক্ত বাগানে গত ২৬ ফেব্রুয়ারী সকালে দিদার ব্যাপারী তার লোকজন নিয়ে জমির আগাছা দমনের লক্ষে আগুন দেয়। এতে পার্শ্ববর্তী মজনু ব্যাপারীর কলার বাগানে আগুন ছড়িয়ে পড়ে। ফলে কলার বাগানে ব্যাপক ক্ষতি হয়। এ ঘটনায় মজনু ব্যাপী ঐদিন সন্ধ্যায় দিদার ব্যাপারীকে চড়-থাপ্পড় মারে। এর জের ধরে ২৮ ফেব্রুয়ারী সকাল ১০ ঘটিকার সময় দিদার ব্যাপারী তার লোকজন নিয়ে অতর্কিত মাজনুদর্জির উপরে হামলা চালায়। এ খবর পেয়ে মজনুর লোকজন ঘটনাস্থালে এগিয়ে এলে তাদের সকলের উপরে পরিকল্পিত ভাবে হামলা এবং গুলি বর্ষন করে। এতে পাঁচজন গুলিবিদ্ধ এবং এক নারী সহ তিনজন আহত হয়। এ ঘটনার ২৬ দিন পর মাজনুদর্জি পক্ষের ইব্রাহিমকে গুলি করে হত্যা করে প্রতিপক্ষরা ।
বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)নজরুল ইসলাম জানান, পৃথক ঘটনায় দু’টি মামলা হয়েছে। প্রথম ঘটনায় আমরা আব্দুর রশিদ নামে একজন আসামীর বাড়ী থেকে ১২ বোতল ফেন্সিডিল সহ বিজিবি পরিহিত ন্যায় পোশাক পেয়েছি। দ্বিতীয় ঘটনা ইব্রাহিম হত্যা মামলার ২ নং আসামী দিলা ব্যাপারীকে গত মাসে কুষ্টিয়া থেকে গ্রেফতারের পর শনিবার রাতে এ মামলার প্রধান আসামী রশিদমাল কে গ্রেফতার করে রবিবার সকালে আদালতে প্রেরণ করেছি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *