বাঘার দুস্থদের মাঝে প্রধান মন্ত্রীর অনুদান পৌছে দিলেন ইউএনও

বাঘা(রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘায় করোনা সংকটের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সমাজের অসহায় ও দুস্থদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার তুলে দিলেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতান। এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) কামাল হোসেন। শুক্রবার সকালে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক দুরুত্ব বজায় রেখে এ অনুদান তুলে দেয়া হয়।

নির্বাহী কর্মকর্তা জানান, যে সমস্ত দুস্থ, অসহায়,অস্বচ্ছল, কর্মহীন ও বয়স্ক ব্যাক্তিরা তৃপল থ্রী (৩৩৩) নম্বরে সরকারি অনুদান চেয়ে ফোন দিয়েছিল তাদের একটি খসরা তালিকা তৈরী করে বাঘা উপজেলা প্রশাসন। আর এটি যাচাই-বাছাই করে উপজেলা সমাজ সেবা অধিদপ্তর, একটি বাড়ী একটি খামার ও আনছার ভিডিপির সদস্যরা। এরপর জেলা প্রশাসকের নিকট এই তালিকা প্রেরণ করা হলে মাননীয় প্রধান মন্ত্রীর উপহার হিসাবে- ১ শ’ পরিবারের জন্য বরাদ্দ আসে-চাল,ডাল, লবন, ও সয়াবিন সম্বলিত প্যাকেট । এগুলো শুক্রবার সকালে বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) কামাল হোসেন, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, সাংবাদিক লালন উদ্দিন ও সমাজের সুধীজন।
এদিকে ত্রান সামগ্রী পাওয়া প্রতিবন্ধী মঙ্গল সরকার ও খদেজান বেওয়া বলেন , আমাদের দেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনা আপা এবং এমপি শাহরিয়ার আলম খুব ভালো মানুষ। এনারা সমাজের দুখি মানুষদের পাশে আছেন। আল্লাহ্পাক যেনো এনাদের হেফাজত করেন।
সূত্রে জানা গেছে, কোভিড-১৯ এর ২য় ঢেউ মোকাবেলায় সমাজের অসহায়-দুস্থ ও কর্মহীন মানুষকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে দেশব্যাপী আবারও মানবিক সহায়তা দিচ্ছে সরকার। এ দিক থেকে বাঘা উপজেলার ৭ টি ইউনিয়ন এবং ২ পৌর সভার মাধ্যমে ইতোমধ্যে জিয়ার পকল্পের আওতায় নগদ অর্থ প্রদান করা হয়েছে সাড়ে ১৭ লক্ষ টাকা। একই সাথে ভিজিএফ প্রকল্পের মাধ্যমে ৩৯ লক্ষ ৬০ হাজার টাকা বিতরনের প্রস্তুতি চলছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *