বাঘায় জাতীয় সমাজসেবা দিবস উদযাপন

বাঘা(রাজশাহী) প্রতিনিধি : ‘‘ উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায় দেশ গড়বো সমাজ সেবায় ’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় র‌্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে জাতীয় সমাজসেবা দিবস উদযাপন করা হয়েছে। সোমবার (২-জানুয়ারী) সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সকাল ১১ টায় উপজেলা সমাজসেবা অফিসার নাফিজ শরিফ এর সন্ধ্যালনায় অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু। তিনি বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। জাতির পিতার স্বপ্ন পুরুনের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। বর্তমানে শুধু সমাজ সেবা অধিদপ্তর নয়, উপজেলার সকল দপ্তরের মাধ্যমে মানুষ সেবা পাচ্ছে এবং দেশে অভুত পূর্ব উন্নয়ন হচ্ছে।

বাঘা উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত এ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জনাব আলী, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান ও উপজেলা ভারপ্রাপ্ত প্রানী সম্পদ কর্মকর্তা রোকনুজ্জামান।

উপজেলা সমাজসেবা অধিদপ্তর সূত্রে জানা গেছে, ১৯৭৪ সাল থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে চলেছে বাংলাদেশ সমাজসেবা অধিদপ্তর। বতর্মানে বাঘা উপজেলা অধিদপ্তর থেকে সাধারণ ও হতদরিদ্র পরিবারের লোকজন বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ও শিক্ষা উপকরণ সহায়তা-সহ ৮ প্রকার ভাতা এবং ৩ প্রকাল জটিল রোগের জন্য এককালিন ৫০ হাজার টাকা ঋণ সুবিধা ও শিশু সহায়তা পাচ্ছে বাঘাতে ভাতা ভুগির সংখ্যা ১৬ হাজার ৯৮০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *