বাগমারায় বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মানের উদ্যোগ

আবু বাককার সুজন বাগমারা (রাজশাহী)
রাজশাহীর বাগমারা উপজেলা সদর ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মানের উদ্যোগে গ্রহন করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের নির্দেশনায় এই পরিকল্পনা গ্রহন করা হয়েছে। এ জন্য ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন।
বাগমারা উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ আনসার বাহিনীর সদস্যদের সাথে নিয়ে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এ সময় ইউএনও জিরো পয়েন্টর বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। সোনাডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক বলেন, ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হলে জাতীর জনক বন্ধুবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানানো হবে এবং সেই সাথে বাজারের সৌন্দর্যও বৃদ্ধি পাবে। এছাড়া জিরো পয়েন্টে এসব অবৈধ স্থাপনার জন্য প্রতিনিয়ত যে যানজট সৃষ্টি হয়ে জনসাধারনের চরম প্রচন্ড ভোগান্তি পোহাতে হয় তারও অবসান ঘটবে। তাই আমরা চাই দ্রুত এই উদ্যোগ বাস্তবায়ন করা হোক।
বাগমারা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এ্যাডভোকেট আফতাব উদ্দিন আবুল ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আল মামুনসহ আ’লীগের একাধিক নেতা-কর্মীরা জানান, ভবানীগঞ্জ বাজারে বাগমারার কৃতি সন্তান ইঞ্জিনিয়ার এনামুল হক ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধুর যে ম্যুরাল নির্মাানের উদ্যোহ গ্রহন করেছেন তা একটি যুুগান্তকরী পদক্ষেপ। এর মাধ্যমে আগামী প্রজন্ম বঙ্গবন্ধু ও স্বাধীনতার ইতিহাস সঠিকভাবে জানান ও উপলদ্ধি করার সুযোগ পাবে। এর পাশাপাশি উপজেলা হেডকোয়ার্টার হিসাবে ভবানীগঞ্জ বাজারের সৌন্দর্য বৃদ্ধি পাবে।
উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ জানান, স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের নির্দেশনা ও পরিকল্পনা মোতাবেক ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধুর একটি ম্যুরাল নির্মানের উদ্যোগ গ্রহন করা হয়েছে। এ জন্য জিরো পযেন্টের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুর করা হয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *