বাগমারায় কোটি টাকার বাড়ীর সিঁড়ি ভেঙ্গে দিলেন ইউপি চেয়ারম্যান

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারার অবসরপ্রাপ্ত স্কুল মাষ্টার আক্কাছ আলী শেখ সারা জীবনের সঞ্চয় দিয়ে নির্মাণ করেছিলেন তিনতলা বিশিষ্ট বাড়ী। তার আশা ছিলো জীবনের বাঁকিটা সময় ওই বাড়িতেই স্বাচ্ছন্দ্যে বসবাস করবেন। কিন্তু তার সেই আশা আজ শুধু গুড়ে বালি। স্থানীয় ইউপি চেয়ারম্যান প্রশাসনকে ব্যবহার করে নবনির্মিত ওই বাড়ীর উপরের তলায় উঠার সিঁড়ি ভেঙ্গে গুড়িয়ে দিয়েছেন। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

সরেজমিনে এলাকায় গিয়ে জানা যায়, বাগমারার গোয়ালকান্দি ইউনিয়নের তেলিপুকুর গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত স্কুল মাষ্টার আক্কাছ আলী শেখ গ্রাম সংলগ্ন বাগবাজারে প্রায় কোটি টাকা ব্যয় তিনতলা বিশিষ্ট বাড়ী নির্মাণ কাজ শুরু করেন। কিন্তু শুরু থেকেই স্থানীয় ইউপি চেয়ারম্যান বিভিন্নভাবে ওই বাড়ী নির্মাণ কাজে বাঁধা সৃষ্টি করে আসছিলেন। অভিযোগ উঠেছে, গত ইউপি নির্বাচনে আক্কাছ আলী শেখ বর্তমান চেয়ারম্যান আলমগীর সরকারের প্রতিন্দ্বী প্রার্থী আব্দুস সালামের পক্ষে ভোট করেছিলেন। এর প্রতিশোধ নিতেই কোনো প্রকার পূর্ব সংকেত কিংবা নোটিশ ছাড়াই অতর্কিতভাবে ওই বাড়ীর সিঁড়ি ভেঙ্গে গুড়িয়ে দিয়ে দেয়া হয়েছে। রাস্তার সঙ্গে সংযোগ দিয়ে ওই বাড়ীর সিঁড়ি নির্মাণ করা হয়েছে মর্মে প্রশাসনকে ব্যবহার করে ইউপি চেয়ারম্যান আলমগীর সরকার স্বয়ং উপস্থিত থেকে অবসরপ্রাপ্ত স্কুল মাষ্টার আক্কাছ আলী শেখের নবনির্মিত বাড়ীর সিঁড়ি ভাঙ্গার কাজ সম্পন্ন করা হয়।

এদিকে স্থানীয় স্থানীয় লোকজনের, বাগমারার উপজেলা সদর ভবানীগঞ্জ থেকে বাগবাজার হয়ে হামিরকুৎসা বাজার পর্যন্ত ওই সড়কের উভয় পার্শ্বে রাস্তা দখল করে এলাকার প্রভাবশালীরা প্রায় শতাধিক বিলাশবহুল বাড়ী নির্মাণ করেছেন। খোদ ইউপি চেয়ারম্যান আলমগীর সরকারের বোনের বাড়ীসহ এরকম প্রায় শতাধিক বিলাশবহুল বাড়ী রয়েছে ওই রাস্তার জমিতে। অথচ সেগুলো একটিও ভাঙ্গা হয়নি। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *