বাগমারায় এবার সর্বোচ্চ দাম উঠেছে ‘কালু বাবুর’

বাগমারা প্রতিনিধি: কোরবানীর ঈদকে সামনে রেখে রাজশাহীর বাগমারায় এবার সর্বোচ্চ দাম উঠেছে ‘কালু বাবু’ নামে একটি ষাঁড়ের। ৮ ফিট লম্বা ও ৫ ফিট উচ্চতা বিশিষ্ট ওই ষাঁড়ের এবার সর্বোচ্চ দাম উঠেছে দুই লাখ ২০ হাজার টাকা পর্যন্ত। তবে আড়াই লাখ থেকে তিন লাখ টাকার মধ্যে ষাঁড়টি বিক্রয় করবেন বলে সিন্ধান্ত নিয়েছেন তার মালিক ধীরেন্দ্রনাথ প্রামানিক।
জানা যায়, বাগমারা উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের জিয়াপাড়া গ্রামের মৃত রঘুনাথ প্রামানিকের ছেলে ধীরেন্দ্রনাথ প্রামানিক শখ করে বাড়িতে একটি ষাঁড় পোষেন। আদর করে তার নাম রাখেন ‘কালু বাবু’। কয়েকদিন আগে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে আয়োজিত প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে বাগমারার সবচেয়ে বড় ষাঁড় হিসাবে স্বীকৃতি পায় ‘কালু বাবু’।
৮ ফিট লম্বা ও ৫ ফিট উচ্চতা বিশিষ্ট ‘কালু বাবুকে’ ঢাকার যে কোনো বাজারে তোলা হলে তার দাম প্রায় ৫ থেকে ৬ লাখ টাকা পর্যন্ত উঠতো। কিন্তু লকডাউনের কারণে ঢাকার কোনো ব্যবসায়ীরা এবার আসতে পারছেন না। তাছাড়া এখন পর্যন্ত বাগমারার কোথাও কোরবানীর পশু কেনা-বেচার হাটও বসেনি। এ কারণে ষাঁড়টি কোনো হাটে তোলা সম্ভব হয়নি। তবে এলাকা থেকে বিভিন্ন গরু ব্যবসায়ীরা প্রতিদিনই বাড়িতে আসছেন ষাঁড়টি কেনার জন্য। এর মধ্যে ষাঁড়টির সর্বোচ্চ দাম উঠেছে দুই লাখ ২০ হাজার টাকা পর্যন্ত। তবে আড়াই থেকে তিন লাখ টাকার মধ্যে ষাঁড়টি বিক্রয় করবেন বলে জানিয়েছেন ‘কালু বাবুর’ মালিক ধীরেন্দ্রনাথ প্রামানিক। ষাঁড়টি কেউ কিনতে চাইলে ০১৭৭০-৬৫৩৫৮০ অথবা ০১৭২২-৪৫২৩৭৫ নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *