বাগমারার সোনাবিলে মৎস্যজীবীদের উদ্যোগে ১৫ মণ মাছের পোনা অবমুক্ত

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারার সোনাবিলে মৎস্যজীবীদের উদ্যোগে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। গতকাল দুপুরে এলাকার পেশাদার মৎস্যজীবীরা নিজ উদ্যোগে দ্রত বাড়ন্ত রুই, কাতলা, মৃগেল, জাপানী, ব্রিগেড, সিলভারকাপ ও তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতীর ১৫ মণ মাছের পোনা অবমুক্ত করেন।
জানা যায়, উপজেলার বাসুপাড়া ও গনিপুর ইউনিয়নের বিল সংলগ্ন কয়েকটি গ্রামে প্রায় চারশতাধিক পেশাদার মৎস্যজীবী রয়েছেন। ওইসব গরীব ও অসহায় মৎস্যজীবীরা যেনো দেশী প্রজাতীর মাছের পাশাপাশি উন্নত প্রজাতীর চাষকৃত মাছ স্বাধীনভাবে ধরে জীবীকা নির্বাহ করতে পারেন সেই লক্ষে সোনাবিলের উন্মুক্ত জলাশয়ে এই মাছের পোনা অবমুক্ত করা হয়।
এ উপলক্ষে বালানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে মৎস্যজীবীদের এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সোনাবিল মৎস্যজীবী সমিতির সভাপতি আশরাফুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সমিতির সাধারণ সম্পাদক মকবুল হোসেন, কার্ডধারী মৎস্যজীবী মাহাবুর রহমান, আকবর আলী, আব্দুল হাকিম, জাবেদ আলী, রেজাউল করিম, আব্দুল হানিফ, আক্কাছ আলী, আব্দুল জব্বার, আহসান হাবিব, শহিদুল ইসলাম, লায়েব আলী, জালাল উদ্দীন, ফইম উদ্দিন ও জিয়াউর রহমানসহ আরো অনেকে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *