পাবনায় এক প্রতিষ্ঠান থেকে দুই লক্ষধিক টাকা জরিমানা আদায়

পাবনা প্রতিনিধি: অবহেলা ও প্রতিশ্রুতিকৃত পণ্য না দেওয়ায় পাবনায় এক প্রতিষ্ঠান থেকে দুই লক্ষধিক টাকা ক্ষতিপূরন আদায় করে ভোক্তাকে দিয়েছে জাতীয় ভক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর পাবনা কার্যালয়।
অধিদপ্তরের পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস সালাম জানান, পাবনা সদর হাসপাতাল রোডে অবস্থিত অলোকা হেয়ারিং সেন্টার থেকে একজন শ্রবণপ্রতিবন্ধী সম্প্রতি একটি হেয়ারিং মেশিন কেনেন। কিছুদিন ব্যবহারের পরে ওই শ্রবন প্রতিবন্ধী বুঝতি পারেন সেটি নকল। মেশিনটি তিনি ওই হেয়ারিং সেন্টারে ফেরত দিতে চাইলে তারা ফেরত নিতে অপারগতা জানান।
এ বিষয়ে ওই শ্রবন প্রতিবন্ধী জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা জেলা কার্যালয় বরাবর একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগটি আমলে নিয়ে তদন্ত শুরু করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা কার্যালয়। তদন্ত শেষে উভয় পক্ষের উপস্থিতিতে কয়েক দফা শুনানী শেষে অলোকা হেয়ারিং সেন্টার তাদের ভুল স্বীকার করলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা জেলা কার্যালয়ের মাধ্যমে ভুক্তভোগী শ্রবণপ্রতিবন্ধীকে দুই লাখ ১০ হাজার টাকা ক্ষতিপূরন দেওয়া হয়।
এ ব্যাপারে জাতীয় ভক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস সালাম আরো বলেন, অভিযোগটি পাওয়ার পরে তারা বিভিন্ন ভাবে অভিযোগটির তদন্ত করেছে। তদন্তে অলোকা হেয়ারিং সেন্টারের অবহেলা ও প্রতিশ্রুতি মত পন্য সরবরাহ করেনি প্রমানিত হয়। আর যে কারনেই অলোকা হেয়ারিং সেন্টার তাদের ভুল বুঝতে পেরে গ্রাহক কে ক্ষতিপূরণ দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *