পশ্চিমাঞ্চল রেলে মাঝপথেই ট্রেনের ইঞ্জিন বিকল

রাজশাহী প্রতিনিধি ;-জয়পুরহাটের আক্কেলপুর রেলস্টেশন থেকে ছাড়ার পর প্ল্যাটফর্মের কাছেই রাজশাহী গামী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়েছে। এ কারণে দুর্ভোগে পড়েছেন আহসানগঞ্জ, আব্দুলপুর, সান্তাহার,আব্দুলপু হয়ে রাজশাহীগামী ঐ ট্রেনর যাত্রীরা।
১৯ জানুয়ারি বৃহস্পতিবার  দুপুর দেড়টাশ এ প্রতিবেদন লেখা পর্যন্ত ট্রেনটি রেলস্টেশনের এক নম্বর লাইনে অবস্থান করছে। সকাল ১০টা ২২ মিনিটে এই ঘটনা ঘটে।
আক্কেলপুর রেলস্টেশন মাস্টারের কার্যালয় সূত্র থেকে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১০টা ১৮ মিনিটে রাজশাহীগামী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি আক্কেলপুর রেলস্টেশনে যাত্রা বিরতি করে। পরে চার মিনিট যাত্রা বিরতি দিয়ে ট্রেনটি ১০টা ২২ মিনিটে ছাড়ে। এ সময় ট্রেনটি ছাড়ার পরপরই ইঞ্জিন প্রচণ্ড ঝাঁকুনি দেয়। এ অবস্থায় প্ল্যাটফর্মের কিছুদূর গিয়ে ট্রেনটি ফের প্ল্যাটফর্মে ফিরে আসে।
আক্কেলপুর রেলস্টেশনের মাস্টার খাদিজা খাতুন জানান, বৃহস্পতিবার সকালে রাজশাহীগামী ওই ট্রেনটি স্টেশন ছেড়ে কিছুদূর যাওয়ার পর ইঞ্জিনে সমস্যা দেখা দেয়। পরে একই দিন সকালে ১০টা ২৮ মিনিটে ট্রেনটি ফের প্ল্যাটফর্মে ফিরে আসে। ইঞ্জিন এখনও সচল হয়নি। পার্বতীপুর থেকে বিকল্প ইঞ্জিন আসার পর ট্রেনটি গন্তব্যের উদ্দেশ্যে রওনা হবে।
জয়পুরহাট রেলওয়ে স্টেশনমাস্টার হাবিবুর রহমান জানান, বৃহস্পতিবার সকাল ৯টায় বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি জয়পুরহাট স্টেশনে পৌঁছায়। পরে ২০ মিনিট পর আক্কেলপুর স্টেশনে পৌঁছে। বিকল্প ইঞ্জিন আক্কেলপুর স্টেশনে পৌঁছার পর ট্রেনটি ফের যাত্রা করবে।
এবিষয়ে কথা বলার জন্য পশ্চিম রেলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের সরকারী মোবাইল ০১৭১১৫০৫৩০৯ নাম্বারে একাধিক বার কলেজ করা হলেও তিনি মোবাইল রিসিভ না করায় তার বক্তব্য নেয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *