পণ্যবাহী ট্রাক থেকে অবৈধ ১৩২ মোবাইল জব্দ

রাজশাহী প্রতিনিধি ;- চাঁপাইনবাবগঞ্জের সোনামোসজিদ স্থলবন্দরে ভারত থেকে আসা পণ্যবাহী ট্রাকে চালকের সিটের উপরের বক্স থেকে কোটি টাকা মূল্যের অবৈধ ১৩২টি মোবাইল ফোনসহ চালককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
শনিবার (৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে এসব মোবাইল আটক করে বিজিবি।
এসময় পণ্যবাহী ভারতীয় ট্রাকটি জব্দ করেছে বিজিবি। আটক ট্রাক চালক ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মালদা জেলার ইংলিশ বাজার থানার নরেন্দ্রপুট গ্রামের আজিজুল আলীর ছেলে মো. সোলেমান (২৮)। শনিবার রাতে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করে রহনপুর ৫৯ বিজিবি ব্যাটলিয়ন
বিজিবি জানায়, ৫৯ বিজিবির সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৬ মেইন থেকে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সোনামসজিদ স্থলবন্দর এলাকায় অভিযান পরিচালনা করে এসব মোবাইল জব্দ করা হয়। অভিযানে সন্দেহজনকভাবে ভারতীয় পণ্যবাহী ট্রাকটি তল্লাশি করে চালকের বসার উপরের বক্স থেকে ১৩২টি ভারতীয় মোবাইল উদ্ধার করে বিজিবি সদস্যরা।
বিজিবি আরও জানায়, ৫৯ বিজিবির সোনামসজিদ বিওপির ১৩ বিজিবি সদস্য ও সোনামসজিদ কাস্টমস কর্মকর্তাসহ ৫ জন সদস্যের সমন্বয়ে একটি বিশেষ টহল দল এ অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন ৫৯ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা।
আটক মোবাইল ফোন, ট্রাক ও ড্রাইভারের বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান ৫৯ (রহনপুর) বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা। প্রেস বিজ্ঞপ্তিতে তিনি আরও জানান, বিজিবি ভারতীয় সীমান্ত এলাকায় মাদকসহ অন্যান্য অবৈধ চোরাচালান দমনে বদ্ধপরিকর। এছাড়াও ভারতীয় চোরাকারবারিরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষ্যে সীমান্তে টহল জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *