নাচোলে ৪র্থ ধাপের ইউপি নির্বাচনে প্রার্থী ২১৩ জন

নচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহষ্পতিবার ২৫ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখে ৪ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হতে চেয়ারম্যান পদে ১৫ জন, সংরক্ষিত সদস্য পদে ৪৯ জন এবং সাধারণ সদস্য পদে ১৪৯ জন মনোনয়নপত্র দাখিল করেন।

১নং কসবা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী  বর্তমান চেয়ারম্যান আজিজুর রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাকারিয়া আল মেরাব ও সোলাইমান আলী । সংরক্ষিত সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৪০ জন মনোনয়নপত্র দাখিল করেন।

২নং ফতেপুর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী মরহুম ইসরাইল হকের ছেলে ইসমাইল হক অপু , স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান সাদির আহমেদ ভুলু ও আবুল হোসেন এবং আবদুস সাত্তার। সংরক্ষিত সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

৩ নং নাচোল সদর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী কাবুল হোসেন, দলীয় প্রতীক (নৌকা) না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে শফিকুল ইসলাম, মেসবাহুল হক গণি এবং ফাইজুদ্দিন । সংরক্ষিত সদস্য পদে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে ৩২ জন মনোনয়নপত্র দাখিল করেন।

৪নং নিজামপুর ইউনিয়ন আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী নজরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান আমিনুল হক ও আবদুল আওয়াল। সংরক্ষিত সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৪১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা রোকাব আলী দেওয়ান  জানান, প্রার্থী বাছাইয়ের তারিখ ২৯ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর ও প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর এবং ভোটগ্রহণ ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এছাড়া প্রত্যেক প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে বিশেষভাবে অনুরোধ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *