নাচোলে শেখ রাসেল দিবস পালিত

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা প্রশাসনের আয়োজনে  “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস” এই প্রতিপাদ্য নিয়ে প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে যথাযথ মর্যাদায় শেখ রাসেল দিবস ২০২১ পালিত হয়েছে ।

দিবসটি উপলক্ষে সোমবার ১৮ অক্টোবর উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি পালন করেন। সকাল ৭টায় পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং তার মাগফেরাত কামনায় দোয়া করা হয় ।

সকাল ৯ টায় উপজেলায় স্থাপিত সকল শেখ রাসেল ডিজিটাল ল্যাবে প্রতিপাদ্য নির্ভর শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস বিষয়ের উপর উপস্থিত বক্তৃতা আয়োজন করা হয় এবং সকাল ১১টায় আইসিটি বিষয়ক বিষয়ে কুইজ প্রতিযোগিতা, বেলা সাড়ে ১১ টায় পরিষদ মিলনায়তনে কেক কেটে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উদযাপন করা হয় ।

বেলা ১২টায় উপজেলা নির্বাহী অফিসার শরীফ আহম্মেদের সভাপতিত্বে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং  বিকেল ৪টায় উপজেলা পরিষদ মিলনায়তনে শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনী করা হয় ।

এদিকে সকাল ৯ টায় উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদেরের নেতৃত্বে দলীয় কার্যালয়ে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উদযাপন উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও ভাইস চেয়ারম্যান প্রভাষক মশিউর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম, উপজেলা আ’লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম, ফতেপুর ইউনিয়ন আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মজিবুর রহমান,নাচোল সদর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম এবং আ’লীগের অঙ্গ সংগঠন নেতাকর্মীরা ।

উপজেলা আ’আলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের বলেন, ১৯৬৪ সালের ১৮ অক্টোবর জন্ম হয়েছিল শেখ রাসেলের। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতাকে হত্যা করে যে ঘাতক চক্র ১১বছরের শিশু ইউনিভার্সিটি ল্যাবরেটরী স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র রাসেলকেও রেহাই দেয়নি তারা ।তখন বিদেশে থাকায় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রাণে বেঁচে যান বর্তমানে শেখ হাসিনা এখন টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *