নাচোলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা প্রশাসন -পরিষদ ও বিভিন্ন পেশাজীবী প্রতিষ্ঠানের সহযোগিতায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে, সীমিত আকারে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
এ বছর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ৫০ বছরে পা দিল স্বাধীন বাংলাদেশ। এবারের স্বাধীনতা দিবসের বিশেষ তাৎপর্য হচ্ছে এবছর স্বাধীনতার ৫০ বছর রাষ্ট্রীয়ভাবে উদযাপিত হচ্ছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী  উপলক্ষে আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবস পর্যন্ত বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হবে।
 এ দিনটি  বাঙালি জাতির সংগ্রামমুখর জীবনের সর্ব শ্রেষ্ঠ অর্জন। ১৯৭১সালের এই দিন বাঙ্গালীর অবিসংবাদিত নেতা স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন।
এ দিবস উপলক্ষে নাচোলে স্থানীয় সাংসদ উপজেলা প্রশাসন -পরিষদ, রাজনৈতিক দল ও সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ, সূর্যোদয়ের সাথে সাথে নাচোল সরকারি কলেজে অবস্থিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন এবং জাতীয় পতাকা উত্তোলন শেষে শহীদদের উদ্দেশ্যে তাদের রুহের মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সাংসদ আলহাজ্ব আমিনুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, নাচোল সরকারি কলেজের অধ্যক্ষ  স. ম. আব্দুস সামাদ আজাদ, মেয়র আব্দুর রশিদ ঝালুখান, উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম এবং রাজনৈতিক দলসহ বিভিন্ন পেশাজীবী প্রতিষ্ঠানের প্রধানগণ।
এদিন সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত মুজিব ‘ম্যুরালে’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে, পরিষদ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান, ইউএনও এবং ওসি এছাড়া পুলিশ ও আনসার বাহিনীর যৌথ অংশগ্রহণে কুচকাওয়াজ প্রদর্শন করা হয়।
 সকাল ১০টায় পরিষদ কনফারেন্স রুমে মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *