নাচোলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস পালিত

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে  যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উপজেলা প্রশাসন, উপজেলা আ’লীগ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে।
 সকাল ৯ টায় উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের নেতৃত্বে নাচোলবাজার দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বিশেষ মোনাজাত করা হয়।
এছাড়া  পৌর এলাকার প্রধান সড়কে মোটরসাইকেল শোভাযাত্রা শেষে ডাকবাংলো চত্বরে উপজেলা আ’লীগের সহ-সভাপতি আব্দুল ওহাবের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের।
অন্যান্যের মাঝে বক্তব্য দেন, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম, কসবা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, নিজামপুর ইউনিয়ন আ’লীগের সেক্রেটারি আমিনুল।
অপরদিকে সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে জাতীয় পতাকা উত্তোলন শেষে মজিব ম্যুরাল  চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও  বিশেষ মোনাজাত করা হয়। শেষে পরিষদ মিলনায়তনে উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, পল্লী উন্নয়ন অফিসার হারুন-অর-রশিদ, ওসি সেলিম রেজা। এছাড়া ইসলামপুর এতিমখানায় শিশুদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।
এদিকে সকাল সাড়ে ১০টায় উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেনের নেতৃত্বে নাচোলমধ্য বাজার দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বিশেষ মোনাজাত করা হয় এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে আনন্দ রেলি পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন পৌর আ’লীগের সভাপতি ও মেয়র আব্দুর রশিদ ঝালু খান, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম, আ’লীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল শামীম।
এছাড়া উপজেলার সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিজ উদ্যোগে কেক কেটে আলোচনা সভার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *