নাচোলে ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি সহ শিক্ষা উপকরণ বিতরণ

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয় থেকে প্রাপ্ত/২০২০-২১ অর্থবছরের বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর মেধাবী অসহায় শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
 উপজেলা প্রশাসনের আয়োজনে ১৫ মার্চ সোমবার সকাল ১০টায় পরিষদ কনফারেন্স রুমে এসব উপকরণ বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের ও উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম, কৃষি কর্মকর্তা বুলবুল আহমেদ, পল্লী উন্নয়ন অফিসার হারুন-অর-রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি, ওসি সেলিম রেজা, মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম হাসান, উপজেলা শিক্ষা অফিসার রোকসানা।
ইউএনও সাবিহা সুলতানা জানান, সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর জীবনমান ও মেধাবী অসহায় শিক্ষার্থীদের উন্নয়নের লক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রাপ্ত বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় প্রাক-প্রাথমিক লেভেল পঞ্চম শ্রেণীর ৫ জন ও মাধ্যমিক লেভেল ১৫ জন শিক্ষার্থীর মাঝে প্রত্যেককে ১টি করে বাইসাইকেল দেয়া হয়েছে।
এছাড়া শিক্ষাবৃত্তি হিসাবে প্রাক-প্রাথমিক পঞ্চম শ্রেণী লেভেল ২৫০ জন শিক্ষার্থীর মাঝে ৩মাসের একত্রে জনপ্রতি ৬০০টাকা, মাধ্যমিক লেভেল ১৫০জন শিক্ষার্থীর মাঝে ৩মাসের একত্রে জনপ্রতি ১৫০০টাকা এবং উচ্চ মাধ্যমিক লেভেল ৫২জন শিক্ষার্থীর মাঝে ৩মাসের একত্রে জনপ্রতি ২৪০০টাকা বিতরণ করা হয়েছে।  শিক্ষা উপকরণ হিসাবে প্রাক-প্রাথমিক লেভেল ২০জন শিক্ষার্থীর প্রত্যেককে ১টি করে প্যাকেজ (খাতা, জ্যামিতি বক্স, পেন্সিল,  বল পয়েন্ট কলম, স্কুল ব্যাগ,  হাত ধোয়ার সাবান) এবং  মাধ্যমিক লেভেল ৪০জন শিক্ষার্থীর মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *