নাচোলে কঠোর লকডাউনে মোবাইল কোর্টে ২৩ মামলায় ৩,২০০টাকা জরিমানা আদায় 

নাচোল প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় লকডাউনে উপজেলা প্রশাস মোবাইল কোর্ট পরিচালনা করে সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি না মানার অপরাধে ২৩ জনের বিরুদ্ধে মামলা দিয়ে ৩ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করেছেন।
সরকার ঘোষিত সারাদেশে তৃতীয় দফায় ১৪ দিনের লকডাউন চলছে ঈদুল আযাহার পর ২৩ জুলাই থেকে । সোমবার ২৬ জুলাই লকডাউন এর চতুর্থ দিনে নাচোল উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার সাবিহা সুলতানা ও উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম সরকারের লকডাউন নিশ্চিত করতে তৎপর ছিলেন । পাশাপাশি জনপ্রতিনিধি, পুলিশ ও আনসার বাহিনী একযোগে সহযোগিতা করছেন।
উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় টহল জোরদার করার পাশাপাশি সাধারণ মানুষকে করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতন করার চেষ্টা করে যাচ্ছেন।  যদিও সাধারণ মানুষ অনেকটাই ছিল অসচেতন সরেজমিনে দেখা যায় লকডাউনে আড্ডা – নাচোল হয়ে আমনুরা সড়ক ছিল অনেকটাই ফাঁকা । কিছুক্ষণ পরপর শুধু পণ্যবাহী ও মালবাহী গাড়ি গুলোকে আসা-যাওয়া করতে দেখা গেছে । নাচোল-রহনপুর ,নাচোল-মল্লিকপুর সড়কে মাঝে মধ্যে ভ্যানগাড়ি, দোলনা চলাচল করতে দেখা গেছে ।
পৌর এলাকার বিভিন্ন মোড়ে ও বাস স্ট্যান্ড অনেকেই বিনা প্রয়োজনে মাস্ক না পরে ঘুরতে দেখা গেছে  ফলে মানুষের মাঝে এখনো রয়ে গেছে সচেতনতার অভাব।
এদিন বেলা সাড়ে দশটার দিকে নাচোল পৌর এলাকার ইসলামপুর মোড়ে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা ও উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্যবিধি না মানায় এবং বিনা প্রয়োজনে বের হওয়ায় ২৩ জনের বিরুদ্ধে মামলা দিয়ে ৩ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করেছেন।
জরুরী প্রয়োজনে কিংবা নানা অজুহাতে বের হওয়া মানুষদেরকে পায়ে হেঁটে ভ্যানগাড়িতে যাওয়া-আসা করতে দেখা গেছে। এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম জানান, সরকারের বেধে দেয়া নির্দেশনা কঠোর লকডাউন বাস্তবায়ন করতে  উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে আছে । এছাড়া স্বাস্থ্যবিধি যারা মানছেন না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে মামলা দিচ্ছি।
অপরদিকে নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা  জানান, সরকার ঘোষিত করোনা সংক্রমণ প্রতিরোধে তৃতীয় দফার কঠোর লকডাউন বিধি নিষেধ বাস্তবায়নে জনপ্রতিনিধি, পুলিশ, আনসার ও সেনাবাহিনীর সমন্বয়ে বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে । সে সাথে সাধারণ মানুষকে মাস্ক পরিধান সহ স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *