নাচোলে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ২৯

নাচোল  প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে ২৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত।

উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ১৫৮৮ জন, দাখিল ২৯৩ জন এবং এসএসসি ভোকেশনাল ১৩০ জন। ৬ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

পরীক্ষার প্রথম দিনে মুন্সি হযরত আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৩ জন অনুপস্থিত, পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২৭৪ জনের মধ্যে ৫ জন অনুপস্থিত, খুরশেদ মোল্লা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে ১১৫ জনের মধ্যে ১ জন, নেজামপুর উচ্চবিদ্যালয় কেন্দ্রে ১৬৮ জন উপস্থিত, বেগমমহসিন ফাজিল মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষার্থী ২৭৮ জনের মধ্যে ১৮ জন অনুপস্থিত এবং মাক্তাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোকেশনাল এসএসসি ১১৭ জনের মধ্যে ২ জন অনুপস্থিত।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ .ফ. ম. হাসান বলেন, প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু পরিবেশে সম্পূর্ণ হয়েছে । তবে ২৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত এ বিষয়টি সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে যথাযথ কারণ দর্শানোর জন্য অবহিত করা হবে।

উল্লেখ্য প্রতি বছর ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হলেও বৈশ্বিক মহামারী করোনার কারণে দেড় বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় যথাসময়ে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। বর্তমানে করোনার আক্রান্তের হার সহনীয় মাত্রায় পৌঁছানোয় পুনবিন্যাস করা সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। বিশেষ তিনটি বিষয়ের উপর পরীক্ষা নেওয়া এবং এই পরীক্ষা দেড়ঘন্টায় অনুষ্ঠিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *