নাচোলে ঈদ – উল – আযহা উপলক্ষে ১২ হাজার মানুষের মাঝে ভিজিএফের চাল বিতরণ 

নাচোল প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ৪ টি ইউনিয়নসহ ১টি পৌরসভায় ১২ হাজার ৩৪৫ জন মানুষের মাঝে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদান হিসেবে ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ ) এর চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

বৃহষ্পতিবার ১৫ জুলাই সকাল ৮ টায় ১নং কসবা ইউনিয়ন পরিষদ চত্বরে ইউপি চেয়ারম্যান প্রভাষক আজিজুর রহমানের উপস্থিতিতে চাল বিতরণ কর্মসূচী কার্যক্রম শুরু হয় ।
উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের ও উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা জানান, ২০২১-২২ অর্থবছরে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় থেকে সরকারের মানবিক খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের চাল উপজেলার ৪ টি ইউনিয়নসহ ১ টি পৌরসভায় ১২ হাজার ৩৪৫ টি কার্ডের বিপরীতে বরাদ্দকৃত ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে । এর মধ্যে কসবা ইউনিয়নে  কার্ডধারী ২ হাজার ৩৭৬ জন, ফতেপুর ইউনিয়নে ২ হাজার ৩৭৮ জন, নাচোল ইউনিয়নে ২ হাজার ৫০৩ জন, নিজামপুর ইউনিয়নে ২ হাজার ৭ জন এবং নাচোল পৌরসভায়  কার্ডধারী ৩ হাজার ৮১ জনের বিপরীতে স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠুভাবে সুবিধাভোগীদের মাঝে খাদ্যশস্য চাল কর্মসূচি বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে ।
এদিকে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা জানান, প্রধানমন্ত্রীর ঘোষণা “কেউ না খেয়ে থাকবে না” এটা মনে রাখতে হবে । এরপর কেউ না খেয়ে থাকলে প্রশাসনকে জানানোর অনুরোধ করেন।  এছাড়া করোনা সংক্রমণ প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *