নওগাঁ জেলায় ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ ঃ কোন মৃত্যু নেই ঃ শনাক্তের হার ৮ দশমিক ৯৭ শতাংশ

কামাল উদ্দিন টগর,নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলায় গত শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮ট পর্যন্ত এই ২৪ ঘন্টায় ২৯ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
ডেপুটি সিভিলসার্জন ডাক্তার মঞ্জুর এ মোর্শেদ জানিয়েছেন ঢাকা মেডক্যাল কলেজ পিসিআর ল্যাবে ২১৩, বগুড়া টিএমএসএস মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে ৩, নওগাঁ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে এ্যন্টিজেন প্রক্রিয়ায় ৯৫ এবং জেলার সাপাহার হাসপাতালে জ্বীন এক্সপার্ট ১২ জনসহ মোট ৩২৩ ব্যক্তির নমুনা পরীক্ষা করে এই ২৯ ব্যক্তির করোনা ভাইরাস শনাক্ত হয়। চব্বিশ ঘন্টায় শনাক্তের হার ৮ দশমিক ৯৭ শতাংশ।
সূত্রমতে উপজেলা ভিত্তিক করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা হচ্ছে সদর উপজেলায় ১৯ জন, রানীনগর উপজেলায় ৪ জন, আত্রাই উপজেলায় ১ জন, মান্দা উপজেলায় ৩ জন এবং বদলগাছি উপজেলায় ২ জন। এ সময় মহাদেবপুর, পতœীতলা, ধামইরহাট, নিয়ামতপুর, সাপাহার ও পোরশা উপজেলায় কোন আক্রান্ত নাই। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্য্ হলো ৬ হজার ৫৩ জন।
এ সময় করোনা ভাইরাস থেকে সুস্থ্য হয়েছেন ৪২ জন এবং সর্বমোট সুস্থ্য হয়েছেন ৫ হাজার ৪শ ৭৮ জন। সেই হিসেবে বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন ৫৭৫ জন। আক্রান্তদের মধ্যে ২১ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অবশিষ্ট আক্রান্ত ব্যক্তিরা স্ব স্ব বাসায় থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করছেন।
এই ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ১০২ জনকে। ে পর্যন্ত ে মাট কোয়ারেনটাইনে নেয়া হয় ৩৪ হাজার ৭শ ১৩ জন। এ সময় নতুন করে কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৪৪ জন এবং মোট ছাড়পত্র পেয়েছেন ৩২ হাজার ৫শ ৪৪ জন।
বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে ১৮জন সহ সর্বমোট কোয়রেনট্ইানে রয়েছেন ২ হাজার ১শ ৬৯ জন।
উল্লেখ্য এ সময় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরন করেন নি। তবে এ পর্যন্ত জেলা করোনা ভাইরাসে মোট মৃত্যু বরন করেছেন ১২৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *