নওগাঁয় ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪ ঃ নুতন আক্রান্ত ৩৮

কামাল উদ্দিন টগর,নওগাঁ প্রতিনিধি : মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় নওগাঁয় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৪জনের মৃত্যু হয়েছে। মৃত্যুবরনকারীদের মধ্যে মান্দা উপজেলায় ২ জন, মাহাদেবপুর উপজেলায় ১ জর পতœীতলা উপজেলায় ১ জ। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা হলো ৯৪ জন।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর এ মোর্শেদ জানিয়েছেন,গত ২৪ ঘন্টায় নওগাঁ জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮ জন। এ সময় মোট ২৮৪ টি নমুনা পরীক্ষা করে এই ৩৮ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৩ দশমিক ৩৪ শতাংশ। উপজেলা ভিত্তিক আক্রান্তের সংখ্যা হলেঅ নওগাঁ সদর ও রানীনগর উপজেলায় ৭ জন করে, আত্রাই, মহাােদবপুর ও বদলগাছি উপজেলায় ২ জন করে, মান্দা উপজেলায় ১০ জন এবং নিয়ামতপুর, সাপাহার ও পোরশা উপজেলায় ১ জন করে। এ নিয়ে জেলায় আক্রান্তের মোট সংখ্যা হলো ৪৯৫৫ জন।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১২২ জন এবং এ পর্যন্ত সর্বমোট সুস্থ্য হয়েছেন ৩৮১৩ জন। জেলায় বর্তমানে করোনা আক্রান্ত রুগীর সংখ্যা ১১৪২। আক্রান্তদের মধ্যে ৫৯ জন জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং বাঁকীরা স্ব স্ব বাইড়তে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করছেন।

জেলায় নুতন করে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৬১ জনকে। এ পর্যন্ত মোট কোয়াপরেনটাইনে নেয়াপ হয় ২৯ হাজ্রা ৮শ ১৭ জনকে। এ সময় নতুন করে ছাড়পত্র দেয়া হয়েছে ২৬৭ জনকে এবং এ পর্যন্ত মোট ছাড়পত্র দেয়া হয়েছে ২৫ হাজার ৯শ ২০ জনকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ৭২ জনসহ মোট কোয়ারেনটাইনে রয়েছেন ৩৮৯৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *