নওগাঁয় সহযোগি অধ্যাপক খন্দকার দেলোয়ার হোসেনের ইন্তেকাল

কামাল উদ্দিন টগর,নওগাঁ প্রতিনিধি : নওগাঁ শহরে অবসরপ্রাপ্ত অধ্যাপক ও নওগাঁ’র নাট্য সংগঠন করোনেশন হল সোসাইটির সদস্য খন্দকার দেলোয়ার হোসেন ইন্তেকাল করেছেন। তিনি বুধবার ভোরে নওগাঁ সদর হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। মাত্র কয়েকদিন আগে ঢাকায় একটি হাসপাতালে প্রেসমেকার স্থাপন করা হয়। সেখান থেকে নওগাঁ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তাঁর মৃত্যু হয়।

তিনি পর্যায়ক্রমে সান্তাহার সরকারী কলেজ, নওগাঁ বিএমসি সরকারী মহিলা কলেজ এবং নওগাঁ সরকারী কলেজে পদার্থ বিদ্যা বিষয়ে অধ্যাপনা করেছেন। ২০০৪ সালে নওগাঁ সরকারী কলেজ থেকে অবসর গ্রহণ করেন।

তিনি ঢাকাস্থ নওগাঁ ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক ও জগন্নাথ বিশ্ব বিদ্যালয় কলেজের আধুনিক ভাষা ইনষ্টিটিউটের পরিচালক ও ইংরাজী বিভাগের সহযোগি অধ্যাপক মুনতাসির হাসানের পিতা। মৃত্যুকালে তিনি ৩ পুত্র , স্ত্রী, নাতী নাতনিসহ অসংখ্যা আত্মীয় স্বজন, গুনগ্রাহী রেখে রেখে গেছেন।

খন্দকার দেলোয়ার হোসেনের প্রথম নামাজে জানাজা নিজ বাড়ি রানীনগর উপজেলার বাহাদুরপুর গ্রামে অুনষ্ঠিত হয়। বাদ আসর দ্বিতীয় নামাজে জানাজা নওগাঁ শহরের বাঙ্গাবাড়িয়া বিহারী কলোনি জামে মসজিদে এবং তৃতীয় নামাজে জানাজা মহাদেপুর উপজেলার রহিমপুর গ্রামে বাদ আসর অনুষ্ঠানের পর সেখানে দাফন সম্পন্ন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *